মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Google search engine
Homeসিলেটপ্রতিবেদনেই আটকে আছে সরকারি রাস্তা উদ্ধারের উদ্যোগ!

প্রতিবেদনেই আটকে আছে সরকারি রাস্তা উদ্ধারের উদ্যোগ!

জকিগঞ্জ প্রতিনিধি
সিলেটের জকিগঞ্জে চার বছরেও সরকারি রাস্তা উদ্ধার হয়নি দখলদারদের কবল থেকে। প্রতিবেদনেই থমকে আছে উদ্ধার কাজ। এ নিয়ে সাধারণ মানুষের মনে ক্ষোভের শেষ নেই।
জানা গেছে, উপজেলার সুলতানপুর ইউনিয়নের ইলবাজ গ্রামে চলাচলের সরকারি রাস্তা ওই গ্রামের হোসাইন আহমদ, জয়নাল আবেদীন, শিহাব উদ্দিন, নেজাম উদ্দিন, ছাাদিকুর রহমান, আব্দুল বাতিন ও আব্দুস ছালাম নিজেদের বসতবাড়ীর সাথে সামিল করে বন্ধ করে দিয়েছেন। এ নিয়ে ইলাবাজ গ্রামের লোকমান আহমদ ২০২১ সালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রতিকার চেয়ে আবেদন করেন। তাতে উল্লেখ করেন হোসাইন আহমদ গংরা রাস্তা থেকে সরকারি রাস্তা থেকে প্রায় ৬ লাখ টাকার বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়ে রাস্তাটি নিজেদের বাড়ির জায়গার সাথে সামিল করে ফেলেছেন। ওই অভিযোগের পরও কোন প্রতিকার না পেয়ে পরবর্তীতে ইউপি চেয়ারম্যান ও সিলেটের জেলা প্রশাসক বরাবরে আবেদন করেন স্থানীয়রা। তারপর জকিগঞ্জের তৎকালীন সহকারি কমিশনার (ভূমি) বিষয়টি সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রতীশ দাসকে নির্দেশ দেন। এরপর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তদন্ত করে প্রতিবেদন দেন এবং তাতে উল্লেখ করেন, জায়গার রেকর্ডপত্রে সরকারি রাস্তা রয়েছে। কিন্তু হোসাইন আহমদের পক্ষ রাস্তার গাছ কেটে রাস্তার জায়গা দখল করে নিয়েছেন। তদন্তে সত্যতা পাওয়া গেছে। ওই প্রতিবেদনের পর স্থানীয়রা রাস্তা উদ্ধারের জন্য বারবার উপজেলা ভূমি অফিসে যোগাযোগ করেন। তখন একইভাবে আবারও সরেজমিন প্রতিবেদন চাওয়া হয় কিন্তু রাস্তা উদ্ধারে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।
ইলাবাজ গ্রামের বাসিন্দা আজিজুর রহমান, শাহীন আহমদ, জয়নাল আবেদীনসহ স্থানীয়রা অভিযোগ করে জানান, রাস্তা উদ্ধারে পরপর চার বার শুধুমাত্র প্রতিবেদন চাওয়া হয়েছে। স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রতীশ দাস তার প্রতিবেদনে একই কথা সবসময়ই উল্লেখ করেছেন। তবুও রাস্তা উদ্ধারের কোন উদ্যোগ নেই সংশ্লিষ্টদের।
এ নিয়ে জানতে চাইলে জকিগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) অর্নব দত্ত বলেন, শিগগিরই সরেজমিনে গিয়ে রাস্তা উদ্ধারের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments