সোমবার, জুন ২৪, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদস্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট পুলিশ গড়ে তোলা হচ্ছে : আইজিপি

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট পুলিশ গড়ে তোলা হচ্ছে : আইজিপি

আধুনিক রিপোর্ট

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট পুলিশ বাহিনী গড়ে তোলা হচ্ছে। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট পুলিশ দরকার। সেই স্মার্ট পুলিশ গড়ে তোলার জন্য যে আধুনিকায়ন দরকার, সেটি আমরা গড়ে তুলেছি। পাশাপাশি প্রযুক্তির ব্যবহার আরো বৃদ্ধি করেছি। যুগপযোগী প্রশিক্ষণ এবং আধুনিকায়ন করছি। রোববার ১৯ মে দুপুরে সিলেটের পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ এখন প্রায় নির্মূল করা হয়েছে বলে মন্তব্য করে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আরও বলেন, সারা দেশে জঙ্গিরা এক সঙ্গে ৬৩ জেলায় বোমা বিস্ফোরণ ঘটিয়ে জানান দিয়েছিল তাদের সেই সক্ষমতা রয়েছে। তাদের সেই দৃষ্টতাকে কিন্তু গুঁড়িয়ে দেওয়া হয়েছে। আমরা বলি না যে আমরা পুরোপুরি নির্মূল করেছি। যেকোনো অপরাধ নির্মূল করা হয়তো সম্ভব না, তবে আমরা কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, ‘আগামী দিনে যথাযথভাবে পেশাদারিত্বের সঙ্গে আমাদের সকল সদস্য যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছি। বাংলাদেশ পুলিশের সামনে যে কোনো চ্যালেঞ্জ আসলে সে চ্যালেঞ্জ কিভাবে মোকাবিলা করতে বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে।’

মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পেরে পুলিশ গর্বিত জানিয়ে তিনি বলেন, ঈদের সময় সাধারণ মানুষ, এদেশের সম্মানিত নাগরিকবৃন্দ যার যার গন্তব্যে যাচ্ছেন। আমাদের পুলিশ সদস্যরা এই নিরাপদ যাত্রা নিশ্চিত করার জন্য ট্রাফিক ডিউটি এবং আইনশৃঙ্খলার ডিউটি করছে। আমাদের আত্মীয়স্বজন টিভিতে দেখছে হাজার হাজার মানুষ যার যার গন্তব্যে যাচ্ছে। আমাদের সন্তানরা ভাবে আমাদের বাবারাও মনে হয় আসবে, আমাদের পরিবার ভাবে আমরাও যাবো। কিন্তু তারা দিন শেষে দেখে সবাই এসেছে কিন্তু আমাদের লোকজন আসেনি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments