সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদঈদকে সামনে রেখে ছিনতাইকারীরা তৎপর, অ্যাকশনে র‍্যাব

ঈদকে সামনে রেখে ছিনতাইকারীরা তৎপর, অ্যাকশনে র‍্যাব

আধুনিক রিপোর্ট:

প্রতি বছর ঈদ আসলেই নগরীতে বেড়ে যায় ছিনতাই। নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ছিনতাইকারীদের হিংস্রতায় আতংকিত থাকতে হয় নগরবাসীকে। ঈদ মলিন হয় ভুক্তভোগী পরিবারের।

ঈদ ঘনিয়ে আসার সাথে সিলেট নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা, নয়াসড়ক এলাকায় ক্রেতাদের ভীড় বাড়ে বিপণী বিতানগুলোতে। সারাদিনই শোনা যায় চিৎকার, হট্টগোল। এই বুঝি পথচারীর হাতে থাকা মুঠোফোন কিংবা নগদ অর্থ হাতিয়ে পালিয়ে যাচ্ছে ছিনতাইকারীরা। বেশিরভাগ সময়ই ভুক্তভোগী পথচারী থাকেন নীরব। এমনকি অনেকেই ঝামেলা এড়াতে থানায় অভিযোগ পর্যন্ত করেননা ।

তবে এবার সিলেটে ছিনতাইকারীদের দৌরাত্ম কমাতে মাঠে অ্যাকশনে নেমেছে র‍্যাব-৯। নগরবাসী যাতে নির্বিঘ্নে ঈদের কেনাকাটা করতে পারে সেই লক্ষে র‍্যাব – ৯ এর গোয়েন্দা তৎপরতা ও বিভিন্ন অভিযান শুরু হয়েছে।
তারই অংশ হিসেবে বুধবার নগরীর বিভিন্ন পয়েন্টে গোয়েন্দা অভিযান চালিয়ে ১২জন ছিনতাইকারীকে গ্রেপ্তার করে র‍্যাব-৯ এর কয়েকটি টিম। গ্রেপ্তারকৃতরা ছিনতাইকারীদের বিরুদ্ধে বিভিন্ন থানায়

জনখানেক মামলা রয়েছে বলে জানায় র‍্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- আব্দুল হালিম (৬০), জীবন আহমেদ (২১), আল ইসলাম (৩২), উজ্জল মিয়া (৩৫), রুয়েল (২৫), সোহেল আহমেদ (৩৯), ছালিম চৌধুরী, শফিকুল ইসলাম (৩৫), জহুর বাদশা (৩২), মো. জিহাদ আহমেদ (১৬), বাবুল-(২৫)।

বুধবার বিকেলে সিলেট র‍্যাব -৯ এর কার্যালয়ে র‍্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মো: মোমিনুল হক এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন।

এসময় তিনি বলেন, পবিত্র মাহে রমজান এবং আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে সিলেটে কিশোর গ্যাং, চাঁদাবাজ, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের তৎপরতা বেপরোয়াভাবে বৃদ্ধি পাচ্ছে। ছিনতাইকারীরা টাকা-পয়সা, ব্যাগ, মোবাইল, স্বর্ণালংকারসহ বিভিন্ন মূল্যবান দ্রব্যাদি ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। তাই ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে র‍্যাব-৯, সিলেট গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং শহরের বিভিন্ন এলাকায় ছিনতাই এর সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে সনাক্ত করতে সক্ষম হয়।

এছাড়াও তিনি জানান, পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। আসন্ন ঈদে সিলেটবাসী এবং দেশের বিভিন্ন প্রান্ত হতে সিলেটে আগত ও সিলেট হতে পরিবারের সঙ্গে ঈদ করতে যাওয়া ব্যক্তিরা যাতে নিরাপদে ঈদের কেনাকাটা করে নির্বিঘ্নে বাড়ি যেতে পারে এ লক্ষ্যে ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে র‍্যাব-৯, সিলেট এর গোয়েন্দা তৎপরতা এবং চলমান অভিযান অব্যাহত থাকবে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments