শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeজাতীয়এবার প্রার্থিতা বাতিলের হুঁশিয়ারি ইসির

এবার প্রার্থিতা বাতিলের হুঁশিয়ারি ইসির

আধুনিক কাগজ রিপোর্ট
নির্বাচনী বিধি লঙ্ঘন কিংবা সহিংস ঘটনা ঘটালে যেই হোক না কেন কোনো ছাড় নয়। প্রার্থিতা বাতিলসহ কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
শনিবার নির্বাচন ভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান এ হুঁশিয়ারি দেন।
তিনি বলেন, কোনো শঙ্কা, ভয়-ভীতি বা আনুকূল্য নেই। প্রার্থিতা বাতিল হবে, কোনো না কোনো জায়গায় কারো না কারো, এইটুকু আভাস আমি দিয়ে রাখলাম।
স্বতন্ত্র প্রার্থীরা কেন মাঠর দাঁড়াতে পারছে না, ক্ষমতাসীন দলের প্রার্থীদের কেন আচরণবিধি মানাতে পারছেন না, এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, আমরা পারছি না, এতে একমত হতে পারছি না, এরই মধ্যে বিভিন্ন জেলা ঘুরে আসছি। আচরণ বিধি বাস্তবায়ন হচ্ছে। আজকেও আমরা কিছু কঠোর সিদ্ধান্তের আলোচনা করেছি। আরও কিছু তথ্য চেয়েছি। আগামীকালকে পেলে দেখবেন যে কিছু কঠোর সিদ্ধান্তে চলে যাবো।
তিনি বলেন, একজন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মারা গেছে। আমরা কঠোর সিদ্ধান্তে চলে যাবো। কোনো রকম ছাড় দেওয়া হচ্ছে না। বড়-ছোট সবাইকে একইভাবে দেখছি। সেক্ষেত্রে আমরা নিরপেক্ষ অবস্থান নেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছি। মাঠে নিরপেক্ষ অবস্থান আছে। কোনো শঙ্কা, ভয়-ভীতি বা আনুকূল্য নেই। আমরা চরম নিরপেক্ষতার জন্য কেউ রেহাই পাবে না। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের জন্য যা করার দরকার করে যাবো।
পুলিশ কেন অবেহলা করছে, এমন প্রশ্নের জবাবে সরকারের সাবেক এ সচিব বলেন, যেই ঘটনা শুনলাম এটা কিন্তু সকাল বেলা তিনি তার বাড়ি থেকে কোনো একটা জায়গায় যাচ্ছিলেন, পথিমধ্যে তাকে আক্রমণ করা হয়েছে। তারা উভয়েই একই বংশের, তাদের মধ্যে আত্মীয়তা রয়েছে। কিছুদিন আগেও তাদের মধ্যে একটা ঘটনা ঘটেছিল, সে কারণেই হয়েছে, নাকি নির্বাচনের কারণে হয়েছে এ বিষয়গুলো আমরা খতিয়ে দেখছি। নির্বাচনের কারণে অনেকে ব্যক্তিগত শত্রুতার বিষয়টিও সামনে আনছে।
তিনি আরও বলেন, আমরা নিরপেক্ষতার সঙ্গেই দেখবো। এখানে যে কারো মৃত্যুই অনাকাঙ্ক্ষিত। এভাবে মৃত্যু, একটা মৃত্যুও আমরা চাই না। এজন্য যথেষ্ট গুরুত্ব দিচ্ছি। একটু সময় দেন। বাকিটা আপনারা দেখবেন।
অন্য এক প্রশ্নের জবাবে মো. আনিছুর রহমান আরও বলেন, প্রার্থিতা বাতিল হবে, কোনো না কোনো জায়গায় কারো না কারো, এটুকু আভাস আমি দিয়ে রাখলাম। আগামী ৭ জান্য়ুারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments