বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeখেলাপাকিস্তানকে ৩৬০ রানে হারাল অস্ট্রেলিয়া

পাকিস্তানকে ৩৬০ রানে হারাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
প্রথম ইনিংসে ব্যাট হাতে কিছুটা লড়াই করেছিল পাকিস্তান। কিন্তু দ্বিতীয় ইনিংসে দাঁড়াতেই পারেনি না তারা।
৪৫০ রানের লক্ষ্যে খেলতে নেমে গুটিয়ে যায় মাত্র ৮৯ রানেই। তাতে ৩৬০ রানের বিশাল জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। এমন দিনে টেস্ট ক্যারিয়ারে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন ন্যাথান লায়ন। ডানহাতি এই অফ স্পিনারের এখন উইকেট সংখ্যা ৫০১।
পার্থে ২ উইকেট ৮৪ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অজিরা। আগের দিন লিড নিয়ে রেখেছিল ৩০০ রানের। আজ ৫ উইকেটে ২৩৩ রান করার পর ঘোষণা দেয় ইনিংস। পাকিস্তান পায় পাহাড়সম লক্ষ্য। যা টপকাতে বিশ্বরেকর্ড গড়তে হতো তাদের।
জবাব দিতে নেমে অজিদের পেস তোপে মুখ থুবড়ে পড়ে পাকিস্তান। দুই অংক ছুঁতে পারেন কেবল তিনজন ব্যাটার। সর্বোচ্চ ২৪ রান আসে সাউদ শাকিলের ব্যাট থেকে। এছাড়া বাবর আজম ১৪ ও ইমাম উল হক করেন ১০ রান। বাকি সবাই এক অংকের ঘরে আউট হন।

ক্যারিয়ারে ৫০০ উইকেট পূরণ করতে এই টেস্টে চারটি উইকেটই প্রয়োজন ছিল লায়নের। প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়ে পরের ইনিংসের জন্য অপেক্ষা করতে হয় তাকে। অবশেষে আজ ফাহিম আশরাফকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে অস্ট্রেলিয়ার তৃতীয় ও বিশ্বের অষ্টম বোলার হিসেবে স্পর্শ করলেন সেই মাইলফলক। পরে আমির জামালকেও তুলে নেন তিনি।
অজিদের হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট নিয়েছেন জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক। প্রথম ইনিংসে ৯০ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলায় ম্যাচসেরা হয়েছেন অজি অলরাউন্ডার মিচেল মার্শ। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে।
সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া: ৪৮৭ ও ২৩৩/৫ ডিক্লে.
পাকিস্তান: ২৭১ ও ৮৯
ফল: অস্ট্রেলিয়া ৩৬০ রানে জয়ী।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments