সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Google search engine
Homeসংবাদসিলেট চেম্বারের এমন আয়োজন সবার অনুসরণ করা উচিত : অধ্যাপক জাকির

সিলেট চেম্বারের এমন আয়োজন সবার অনুসরণ করা উচিত : অধ্যাপক জাকির

আধুনিক ডেস্ক:

দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ও সিলেট জেলা প্রশাসন এবং সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় সিলেটের সর্বসাধারণের জন্য চালু করা হয় রমজান বাজার।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বাজারে পবিত্র রমজান মাসকে সামনে রেখে গত ১২মার্চ সিলেটস্থ আলিয়া মাদ্রাসা মাঠে চালু হয়েছে রমজান বাজার। যা ইতোমধ্যে সিলেটের নিম্ন আয়ের জনসাধারণ থেকে শুরু করে সকলের নজর কেড়েছে।

আজ (২৭মার্চ) বুধবার রমজান বাজার ঘুরে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, সিলেট চেম্বারের মত প্রতি জেলায় ‘রমজান বাজার’ গঠন প্রয়োজন। তাহলে রমজানকে কেন্দ্র করে অসাধু ব্যবসায়ীরা ফায়দা লুটতে পারবে না।

তিনি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে রমজান বাজারকে সাধুবাদ জানিয়ে আরও বলেন, সাধারণ মানুষের জনজীবনে স্বস্তি দিয়েছে চেম্বার অব কমার্স। পুরো রমজান জুড়ে ধারাবাহিকতা অব্যাহত থাকুক।

দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহমদ বলেন, নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য কেনাকাটায় রমজান বাজার এখন সিলেটের সাধারণ মানুষের প্রথম তালিকায়। চেম্বার অব কমার্স রমজান জুড়ে সাধারণ মানুষের মুখে স্বস্তির হাসি ফোটাতেই আয়োজন করেছে রমজান বাজারের।

নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের দাম বাজার মূল্য থেকে রমজান বাজারে ৫-১০টাকা বা আরও কম। বাজার ঘুরে দেখা যায় পেঁয়াজ ৫৫, আলু ৩৫ টাকা, আদা ১৫০, রসুন ১১০, ছোলা ৯০, ডাল ৯৫, প্রতি কেজি ধরে বিক্রি হচ্ছে এবং তেল ১২৫ টাকা প্রতি লিটার ধরে বিক্রি করছে রমজান বাজার।

এছাড়াও শাহজালাল মসলা এন্ড ফুড প্রোডাক্টসের ‘কবুতর’ ব্রান্ডের মসলা বিক্রি হচ্ছে প্যাকেটের গায়ের মূল্যের চেয়েও কমে। যেখানে মরিচ গুড়া ৫০০ গ্রাম খুচরা মূল্য ৩৫০ টাকা, সেখানে রমজান বাজারে বিক্রি হচ্ছে ২৭৫ টাকায়।

রমজান বাজার পরিদর্শনে এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক দেবাংশু দাস, কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, শান্ত দেব, মোঃ রিমাদ আহমদ রুবেল, মোঃ মাহবুবুল হাফিজ চৌধুরী মুসফিক, এমবি লিংক আপ এর স্বত্তাধিকারী মোজাহিদ মান্না, লাজ ফার্মা এর পরিচালক ফুয়াদ মোঃ খায়রুল ইসলাম এবং সিলেট চেম্বারের সদস্যবৃন্দ।

মূলত রমজান মাসব্যাপী স্বল্প আয়ের মানুষের জীবনজুড়ে স্বস্তি দিতেই দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উক্ত আয়োজন।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments