বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeপ্রবাসগত ২৪ ঘণ্টায় গাজায় আরও ৩০০ ফিলিস্তিনি নিহত

গত ২৪ ঘণ্টায় গাজায় আরও ৩০০ ফিলিস্তিনি নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় আবারও হামলায় চালিয়েছে ইসরাইল। গত ২৪ ঘণ্টায় ইসরাইলি হামলায় প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছে। এতে করে নিহতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়ে গেছে।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর দিয়েছে। রোববার অবরুদ্ধ গাজায় ইসরাইলি অভিযান অব্যাহত ছিল। উত্তর গাজাসহ যেখানে পুরো এলাকাগুলো বিমান হামলায় সমতল হয়ে গেছে। যেখানে ছয় সপ্তাহেরও বেশি সময় ধরে স্থল অভিযান চালানো ইসরাইলি সেনারা হামাস যোদ্ধাদের কাছ থেকে প্রবল প্রতিরোধের মুখোমুখি হচ্ছে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা টেলিফোনে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, গাজায় গত ২৪ ঘণ্টায় ২৯৭ জন নিহত এবং ৫৫০ জনের বেশি আহত হয়েছেন। গত দুই মাসে মৃতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়ে গেছে; তাদের অধিকাংশ নারী ও শিশু।
এদিকে গাজায় অব্যাহত হামলাকে কেন্দ্র করে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও ফিলিস্তিনি সশস্ত্র প্রতিরোধী গোষ্ঠী হামাস একে অপরকে হুমকি দিয়েছেন। অপরদিকে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে এক ফোনালাপে ইসরাইলি আগ্রাসনের তীব্র নিন্দা জানান রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
তিনি বলেন, রাশিয়া সন্ত্রাসবাদের নিন্দা জানায় কিন্তু গাজায় যে মানবিক বিপর্যয় তা মেনে নিতে পারে না।
এ সময় ইউক্রেনের সহায়তা তহবিলের অনুমোদন দেয়ার জন্য মার্কিন আইনপ্রণেতাদের প্রতি আহ্বান জানান তিনি। ক্যামেরন আরও বলেন, ইউক্রেনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জয়ের সুযোগ করে দেয়াটা হবে বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট কাজগুলোর একটি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments