মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Google search engine
Homeমৌলভীবাজারকুলাউড়া পৌরসভার বাজেট: ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা

কুলাউড়া পৌরসভার বাজেট: ৬৯ কোটি টাকার বাজেট ঘোষণা

কুলাউড়া প্রতিনিধি
মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরে ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫শত টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার বিকেল সকাল ১১ টায় পৌরসভা মিলনায়তনে বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।
ঘোষিত বাজেটে রাজস্ব খাতে মোট আট আয় ৭ কোটি ৩৩ লাখ ২৪ হাজার ৩২০টাকা ২৫ পয়সা, ব্যয় ৭ কোটি ১০ লাখ ৬২ হাজার ৫শ টাকা। উন্নয়ন খাতে মোট আয় ৬২ কোটি ৫০ লাখ, ৬১ হাজার ৮২০ টাকা ২৫ পয়সা এবং ব্যয় ৬২ কোটি ৬১ লাখ ধরা হয়েছে। রাজস্ব ও উন্নয়ন খাত মিলিয়ে মোট আয় ৬৯ কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ১৪০টাকা ৫০ পয়সা এবং ব্যয় ধরা হয়েছে ৬৯ কোটি ৭১ লাখ ৬২ হাজার ৫শ টাকা। বাজেট উদ্বৃত্ত ১২ লাখ ২৩ হাজার ৬৪০ টাকা ৫০ পয়সা।
বাজেট পূর্ব বক্তব্যে মেয়ন অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, কোন প্রকার নতুন করারোপ ছাড়াই নতুন বাজেট ঘোষণা করা হয়েছে। চলতি ভয়াবহ বন্যার কারণে মানুষ যে দূর্ভোগের শিকার হচ্ছেন তা থেকে পরিত্রাণে এবং পৌরসভার সার্বিক উন্নয়নে অচিরেই মহাপরিকল্পনা গ্রহণ করা হবে। শহরের মূল সড়কের দু’পাশের ড্রেন-ফুটপাত, জলাবদ্ধতা দূরিকরণে প্রয়োজনীয় ড্রেন নির্মাণ নির্মাণ করা হবে।
বাজেট পেশকালে উপস্থিত ছিলেন পৌরসভার সচিব শরদিন্দু রায়, প্যানেল মেয়র তানভীর আহমদ চৌধুরী শাওন, সহকারী প্রকৌশলী কামরুল ইসলাম, পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ পনির হোসেন মোল্লাসহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments