সোমবার, জুন ২৪, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদসিলেট সদর উপজেলা পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ

সিলেট সদর উপজেলা পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ

আহমেদ সবুজ

ভারত থেকে নেমে আসা পানিতে সিলেটের ১৩টি উপজেলার মধ্যে ৮ টিতে বন্যা দেখা দিয়েছে। এতে পানিবন্দি হয়েছে ৬ লাখ ৪৩ হাজার ৪৭০ জন।

অবিরাম বৃষ্টিতে খেটে খাওয়া মানুষের শেষ সম্বল ভিটামাটি ও গবাদিপশু রেখে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিচ্ছে মানুষ।

শনিবার বেলা ১ টার দিকে সদর উপজেলার ৩নং খাদিমনগর ইউনিয়নও কান্দিরগাও ইউনিয়নের পানিবন্দি ১০ টি গ্রামের ১২৭ টি পরিবারের মধ্যে ১০ কেজি চাল, ২ কেজি চিরা, দেড়কেজি গুড়, এক প্যাকেট বিস্কুট, মোমবাতি ও পানি বিশুদ্ধকরণ টেবলেট বিতরণ করেন সিলেট ১ আসনে সংসদ সদস্য সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও সিলেট সদর উপজেলার নিবাহী অফিসার নাছরীন আক্তার।

খাদ্য বিতরণ শেষে মোমিন বলেন, পানি আসছে বলে আপনাদের অনেক ঝামেলা হচ্ছে। তবে আমি আপনাদের এই কথা বলতে পারি প্রধানমন্ত্রী বলেছেন যারাই বন্যার পানিতে আক্রান্ত হবে তারা সাহায্য পাবে।

এই মুহুর্তে আমাদের এতো সাহায্য আসেনি আপনাদের যেকোনো পরিস্থিতি আমাদের কে জানাবেন যাতে আমরা আপনাদেরকে সাহায্য করতে পারি। ভয়ের কোনো কারণ নেই আজ থেকে পানি কমতে শুরু করেছে।

আধুনিক কাগজকে বলেন, সিলেট সদর উপজেলার ৭ ইউনিয়নে এখন কোনো আশ্রয়কেন্দ্র খোলা হয়নি। কমবেশি বেশ কিছু জায়গায় পানি উঠেছে কিন্তু এখনো সেটা সহনীয় পর্যায়ে আছে।

পরবর্তীতে পানি যদি বেড়ে যায় তাহলে আমাদের আশয়কেন্দ্র গুলো প্রস্তুত আছে যারা আশ্রয় নিবে তাদেরকে রাখার ব্যস্ততা নেওয়া আছে।

তিনি আরও বলেন ৭ টি ইউনিয়নে এখন পর্যন্ত বন্যার পানিতে আক্রান্ত হয়েছে ৩২৭ টি পরিবার। আমাদের কাছে মৌজুদকীত চাল ছিল সেগুলো আমরা বিতরণ করেছি।

বন্যার পানি বাড়লে আপনাদের প্রস্তুতি কেমন আছে এমন প্রশ্নে তিনি বলেন যেহেতু আমরা আগেই একটি পূর্বাভাস পেয়েছি সেহেতু আমাদের প্রস্তুতি আগে থেকেই নেওয়া।

আমরা প্রত্যেক ইউনিয়নে টেগ অফিসার নির্ধারণ করেছি একটি টিম তৈরি করেছি নৌকার তালিকা তৈরি করেছি।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান সুজাত আলী রফিক, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, ৩ নং খাদিমনগর ইউনিয়নের চেয়ারম্যান দিলোয়ার হোসেন, ৩ নং ইউপি সদস্য জিল্লুর রহমান, ২ নং ইউপি সদস্য আবুল কালাম, ৫ নং ইউপি সদস্য নাজিম উদ্দীন, ১-২-৩ নং ওয়ার্ডের মহিলা সদস্য নাজমা আক্তার কান্দিগাও ইউনিয়নের ১ নং ইউপি সদস্য ইউসুফ আলী।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments