সোমবার, জুন ২৪, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদসিলেট অঞ্চল দিয়ে বিলীন হবে ঘূর্ণিঝড় রেমাল

সিলেট অঞ্চল দিয়ে বিলীন হবে ঘূর্ণিঝড় রেমাল

আধুনিক ডেস্ক:
বৃষ্টি ঝরিয়ে দূর্বল হয়ে গভীর স্থল নিম্নচাপ হিসেবে পরবর্তী সময়ে সিলেট অঞ্চল দিয়ে ঘূর্ণিঝড় রেমাল বিলীন হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার ভোরে বাংলাদেশের ক্ষেপুপাড়ার পায়রা এবং পশ্চিমবঙ্গের সাগর আইল্যান্ড দিয়ে উপকূল অতিক্রম করে এখন গভীর স্থল নিম্নচাপ হিসেবে উত্তর-পূর্ব দিকে এগুচ্ছে ঘূর্ণিঝড় রেমাল।

ঘূর্ণিঝড় রেমালের বিধ্বংসীর দিক থেকে মাঝারি মানের। এর প্রভাব ছিল মূলত ভারী বৃষ্টি এবং জলোচ্ছ্বাস। বৃষ্টি ঝরিয়ে দূর্বল হয়ে গভীর স্থল নিম্নচাপ হিসেবে এটি সিলেট অঞ্চলে বিলীন হবে।

রোববার রাত পৌনে নয়টা থেকে ঘুর্ণিঝড়টির কেন্দ্রভাগ বাংলাদেশের মোংলার কাছে ভারতের পশ্চিমবঙ্গের সাগর আইল্যান্ড উপকূল থেকে পটুয়াখালীর খেপুপাড়া হয়ে অতিক্রম করা শুরু করে।
এসময় খেপুপাড়াতে সবোর্চ্চ বাতাসের গতি ছিল ঘন্টায় সর্বোচ্চ ১১১ কিলোমিটার। প্রবল বৃষ্টির তোড়ের সাথে ঝড়ো দমকা বাতাস নিয়ে সোমবার সকাল ১০টার দিকে গভীর স্থল নিম্নচাপ হিসেবে যশোর অঞ্চলে অবস্থান করছিল।

গভীর স্থল নিম্নচাপটি আরও বৃষ্টি ঝরিয়ে ক্রমশ দুর্বল হয়ে দেশের উত্তর-পূর্ব অংশের ফরিদপুর, মানিকগঞ্জ এবং ঢাকা হয়ে সিলেট অঞ্চলে গিয়ে স্থল নিম্নচাপ হয়ে পরে বিলীন হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

প্রবল ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানী ছাড়াও, উপকূলীয় অঞ্চলসহ সারাদেশে আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বর্ষণের কারণে ভূমিধ্বসের আশঙ্কাও করছে আবহাওয়া অফিস।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments