সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদসিলেট নগরীর পাঠানটুলায় বহুতল ভবনে আগুন, অগ্নিদগ্ধ ১

সিলেট নগরীর পাঠানটুলায় বহুতল ভবনে আগুন, অগ্নিদগ্ধ ১

আহমেদ সবুজ:

সিলেট নগরীর পাঠানটুলা এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে পাঁচটার দিকে পাঠানটুলার সানরাইজ টাওয়ারের পাঁচতলার বাসিন্দা গোলাম কিবরিয়ার বাসায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয়দের প্রচেষ্টায় তাৎক্ষণিক আগুন নিভানো হয়।

এছাড়াও অগ্নিকাণ্ডের ঘটনায় আহত হয়েছেন এক নারী। আহত নারীর নাম সাহেরা বেগম (৫০)। স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। আহত সাহেরা বেগম সিলেট সদর উপজেলা খাদিমনগরের বাইশটিলা এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, সানরাইজ টাওয়ার থেকে হঠাৎ প্রচণ্ড শব্দ শুনা যায়। ভবনটির পাঁচতলার একটি রান্নাঘরের জানালায় আগুনের শিখা দেখা যায়। এসময় স্থানীয়রা এসে বাসার গৃহকর্মীর শরীরে আগুন দেখতে পান। সাথে সাথে বাসার অন্যদের সহায়তায় আগুন নিভিয়ে দগ্ধ গৃহকর্মীকে হাসপাতালে প্রেরণ করেন তারা। এসময় টাওয়ারের অন্যান্য বাসিন্দাদের আতঙ্কিত হয়ে নিচে ছুটে আসতে দেখা যায়। উদ্ধারকাজে ছুটে আসা কামরুল হোসেন তালুকদার বলেন, আমি নিচ থেকে আওয়াজ শুনে উপরে উঠে এসে দেখি ঘরের সবকিছু ভেঙ্গে চুরমার। চারদিকে তীব্র ধোঁয়া আর ভাঙ্গা কাচের জানালা, কাটের দরজা চারদিকে ছড়িয়ে ছিটিয়ে আছে। ঘরে ঢুকে আমরা প্রথমে একজন নারীকে অগ্নিদগ্ধ অবস্থায় দেখতে পাই। সাথে সাথে ঘরের লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করি। পরে আমরা সবাই মিলে বাসার আগুন নিভাই ।

গৃহকর্ত্রী বলেন, সকাল থেকেই আমার ঘরে গ্যাস ছিল না। আমি টাওয়ারের ম্যানেজারকে গ্যাসের লাইন ঠিক করে দিতে বলি। কিন্তু তিনি কী করছিলেন বুঝছি না,বলেন ইঞ্জিনিয়ার আসতেছেন। সারাদিন থেকে গ্যাস নাই আমাদের।

তিনি আরো বলেন, আমি নামাজে ছিলাম। আমার ঘরের কাজের লোক রান্নাঘর পরিষ্কার করতেছিল তখন বিকট শব্দে আওয়াজ হয়ে গ্যাস লাইন ব্লাস্ট করে। আমি দেখি ঘরের সবকিছু উড়ে উড়ে আমার দিকে আসতেছে। দৌঁড়ে এসে দেখি কাজের লোক পুরো শরীলে আগুন নিয়ে দৌড়াচ্ছে। সাথে সাথে তাকে ঝাঁপ দিয়ে ধরে নিয়ে বাথরুমে টেপের নিচে পানি ঢেলে আগুন নিভাই। তখন তার শরীলের আগুন নিভাতে গিয়ে আমার দুই হাতের তালু পুড়ে যায়।

ফায়ার সার্ভিস ইনস্পেক্টর মো. সালাউদ্দিন বলেন, আমরা খবর পাওয়ার সাথে ঘটনাস্থলে এসে পৌঁছে উদ্ধারকাজে অংশগ্রহণ করি। আমরা এসে শুনি বিস্ফোরনের মাধ্যমে আগেই একজন নারী আহত হয়েছেন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছে। আমরা আসার আগেই ফ্লাটের অন্যান্য লোকজন আগুন নির্ভাপন করেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায় নি। আমরা তদন্ত করে বিষয়টি আপনাদেরকে জানাতে পারবো।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments