সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Google search engine
Homeখেলাশৈশবের ক্লাবের বিপক্ষে মেসির ‘ভেরি স্পেশাল’ ম্যাচ

শৈশবের ক্লাবের বিপক্ষে মেসির ‘ভেরি স্পেশাল’ ম্যাচ

স্পোর্ট ডেস্কঃ

শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে মাঠে নামলেন লিওনেল মেসি। ম্যাচটিতে জয় পায়নি তার দল ইন্টার মায়ামি। কিন্তু তার সত্ত্বেও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের চোখে ম্যাচটি ‘ভেরি স্পেশাল’।
২০২৪ সালে বড় চারটি শিরোপা জেতার লড়াইয়ে নামবে ইন্টার মায়ামি। এই লক্ষ্যে ডেভিড ব্যাকহামের মালিকানাধীন ক্লাবটি এরইমধ্যে তারকাবহুল দল গড়েছে। আক্রমণভাগে মেসির সঙ্গী হিসেবে দলে ভিড়িয়েছে তারই প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেসকে। আছেন বার্সার সাবেক তারকা সের্হিও বুসকেতস, জর্দি আলবাও।

তারকা সমৃদ্ধ বহর নিয়ে এরইমধ্যে প্রাক-মৌসুম প্রস্তুতি সম্পন্ন করেছে ইন্টার মায়ামি। ওল্ড বয়েজের বিপক্ষে ম্যাচটি ছিল মৌসুম শুরুর আগে মেসির সপ্তম ও শেষ ম্যাচ। ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামের ম্যাচটিতে ১-১ গোলে ড্র করেছে ইন্টার মায়ামি। সবমিলিয়ে প্রাক-মৌসুমের সাত ম্যাচের মাত্র ১টিতে জয় পেয়েছে তারা।

এবারই প্রথম এত বড় আকারে প্রাক-মৌসুম প্রস্তুতির আয়োজন করেছিল ইন্টার মায়ামি। ঐতিহাসিক এই সফরে তারা এল সালভাদোর, সৌদি আরব, হংকং এবং জাপানে খেলে এসেছে। যেখানে শুধু হংকংয়ে জয়ের মুখ দেখেছে তারা। ওই ম্যাচে আবার খেলেননি মেসি ও সুয়ারেস। এমনকি যুক্তরাষ্ট্রের মাটিতে এফসি ডালাসের কাছেও ইন্টার মায়ামি হেরে গেছে ১-০ গোলে। এবার ওল্ড বয়েজের বিপক্ষেও জিততে পারল না তারা।

ওল্ড বয়েজের বিপক্ষে মেসির খেলা নিয়েই সংশয় ছিল। যে জার্সিতে উত্থান তার, সেই ক্লাবের বিপক্ষে মাঠে নামার আগে ইনজুরির সঙ্গে দীর্ঘ লড়াই করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। অবশেষে মাঠে নেমেছিলেন ঠিকই, ঘণ্টাখানেক খেলেছেনও। কিন্তু তেমন প্রভাব ফেলতে পারেননি। সুয়ারেসও ছিলেন সমান সময় পর্যন্ত। কিন্তু এই উরুগুইয়ান স্ট্রাইকারও পারেননি নজর কাড়তে।

ম্যাচের ৬৩তম মিনিট পর্যন্ত ইন্টার মায়ামির আক্রমণভাগকে দারুণভাবে আটকে রাখে ওল্ড বয়েজ। তবে এক মিনিট পরেই ডেডলক ভাঙেন ইন্টার মায়ামি যুব দল থেকে উঠে আসা ২২ বছর বয়সী শ্যানিডার বোর্গেলিন। মেসি-সুয়ারেসদের নিষ্প্রভ থাকার রাতে নজর কাড়েন এই হাইতিয়ান স্ট্রাইকার।

বদলি হিসেবে নেমে রবার্ট টেইলরের কর্নার কিকে বল পেয়ে দারুণ হেডে বল জালে জড়ান বোর্গেলিন। তবে ৮৩তম মিনিটে গোল শোধ করে দেয় ওল্ড বয়েজ। ইন্টার মায়ামির জয় ছিনিয়ে নেওয়া এই গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার ফ্রাঙ্কো মার্তিন দিয়াজ।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে এক আবেগঘন পোস্টে খেলার কয়েকটি মুহূর্ত শেয়ার করেছেন মেসি। ক্যাপশনে লিখেছেন, ‘প্রাক-মৌসুমের আগে খুবই বিশেষ একটি ম্যাচ। ‘

লিওনেল মেসির ইচ্ছা ক্যারিয়ারের শেষদিকে নিউওয়েলস ওল্ড বয়েজের হয়ে খেলার। আর্জেন্টাইন এই ক্লাব থেকেই ১৩ বছর বয়সে তাকে তুলে নিয়েছিল বার্সেলোনা। মাত্র ৭ বছর বয়সে এই ক্লাবে নাম লেখান বর্তমান বিশ্বসেরা ফুটবলার মেসি। ১৯৯৪ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত খেলেছেন সেখানে।

এদিকে প্রাক-মৌসুম প্রস্তুতি শেষ হওয়ার পর এবার আসল লড়াইয়ে নামবে ইন্টার মায়ামি। আগামী ২১ ফেব্রুয়ারি মেজর লিগ সকারের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সল্ট লেকের মুখোমুখি হবেন মেসিরা। এই ম্যাচ দিয়েই ঘুরে দাঁড়াতে চাইবে টাটা মার্টিনোর দল।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments