সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Google search engine
Homeখেলাবিপিএলে তামিমের ছক্কার সেঞ্চুরি

বিপিএলে তামিমের ছক্কার সেঞ্চুরি

স্পোর্ট ডেস্কঃ

তামিম ইকবালের ব্যাটে চার-ছক্কার বন্যা দেখা যায়নি দীর্ঘদিন। এবার অভাব পূরণ করে দিলেন দেশসেরা এই ওপেনার।

বেদম পিটিয়ে তুলে নিলেন দারুণ এক ফিফটি। সেই সঙ্গে বিপিএলে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে ছক্কার সেঞ্চুরিও পেয়ে গেছেন এই বাঁহাতি ব্যাটার।
আজ চট্টগ্রামে দিনের প্রথম ম্যাচে দুর্দান্ত ঢাকার মুখোমুখি হয় ফরচুন বরিশাল। আগে ব্যাট করতে নামা বরিশালকে দারুণ শুরু এনে দেন ওপেনার তামিম। খেলেন ৪৫ বলে দলীয় সর্বোচ্চ ৭১ রানের ইনিংস। যা ৭টি চার ও ৪টি ছক্কায় সাজানো। তাতেই বিপিএলে ছক্কার সেঞ্চুরি হয়ে যায় তার।

আজ ঢাকার বিপক্ষে প্রথম ছয় মেরেই ছক্কার সেঞ্চুরি স্পর্শ করেন তামিম। ৯৭ ইনিংসে তার মোট ছক্কা এখন ১০৩টি। তার আগে টুর্নামেন্টের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ছক্কার সেঞ্চুরি করার কীর্তি গড়েছিলেন ক্রিস গেইল। ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’ ৫২ ইনিংসে ১৩৭টি ছক্কা হাঁকিয়েছিলেন।

বিপিএলে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর তালিকায় তামিমের পরে আছেন মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। দুজনেরই ছক্কার সংখ্যা ৯৭টি। এছাড়া নব্বইয়ের বেশি ছক্কা আছে মাহমুদউল্লাহ রিয়াদেরও। ১০৭ ইনিংসে তিনি ৯৪টি ছক্কা হাঁকিয়েছেন।

এদিকে তামিমের বিধ্বংসী ব্যটিংয়ে ভর করে আজ ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে বরিশাল। জবাবে ৮ উইকেটে ১৫৯ রান তুলতে পারে ঢাকা। ফলে বরিশাল জয় প্রায় ২৭ রানে। ম্যাচ সেরা নির্বাচিত হন দলটির অধিনায়ক তামিম।

তামিমের ঝুলিতে বিপিএলের আরও কয়েকটি রেকর্ড আছে। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশি রান (৩২০৩) ও ফিফটির (২৬টি) রেকর্ড তো আছেই, সবচেয়ে বেশি সেঞ্চুরির তালিকাতেও যৌথভাবে দ্বিতীয় সেরা (২টি) তিনি। সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক ক্রিস গেইল (৫টি)। ২টি করে সেঞ্চুরি আছে জনসন চার্লস, এভিন লুইস, আন্দ্রে ফ্লেচারেরও।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments