সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদদু’টি কিডনিই নষ্ট, রুহেল বাঁচতে চায়

দু’টি কিডনিই নষ্ট, রুহেল বাঁচতে চায়

বালাগঞ্জ প্রতিনিধি:

সিলেটের বালাগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের জগৎপুর গ্রামের মৃত আব্দুল খালিকের কণিষ্ট পুত্র মো. রুহেল মিয়ার দু’টি কিডনি নষ্ট হয়ে গেছে। সে তিলকচাঁনপুর-আদিত্যপুর ইসলামিয়া মোহাম্মদিয়া আলিম মাদরাসার দশম শ্রেণির ছাত্র।

অর্থের অভাবে সঠিক চিকিৎসা করাতে পারছে না রুহেলের পরিবার। সে বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিশেজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা গ্রহণ করছে। বেশ কিছুদিন আগ থেকে অসুস্থতায় ভুগছিল সে। প্রায় মাসখানেক পূর্বে ডাক্তারের কাছে গেলে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে তার কিডনীর সমস্যা ধরা পড়ে। রুহেলের হত-দরিদ্র গরীব পরিবারের কৃষিজীবী বড় ভাইয়ের উপার্জনের উপর নির্ভরশীল।

রুহেলের অসহায় মা জমিরুন নেছা কান্নাজড়িত কণ্ঠে বলেন, কিডনী রোগের মতো জটিল রোগের চিকিৎসা করানোর সামর্থ আমাদের নেই। কৃষি কাজ দিনমজুরি করা আমার ছেলের উপার্জনের উপর আমরা নির্ভরশীল। এরমধ্যে আমিও অসুস্থ, আমার চিকিৎসা করাতেও প্রতিমাসে অনেক টাকা ব্যয় করতে হচ্ছে। তাই ছেলের সুচিকিৎসার জন্য সমাজের সামর্থবানদের কাছে আর্থিক সহযোগিতার আকুল আবেদন জানিয়েছেন রুহেলের মা।

অসুস্থ রুহেল আহমদ এই সুন্দর পৃথিবীতে বাঁচার আকুতি জানিয়েছে, সে সুস্থ হয়ে লেখাপড়া করতে চায়, সহপাঠীদের সাথে আবারো মাদরাসায় যেতে চায়।

তিলকচাঁনপুর-আদিত্যপুর ইসলামিয়া মোহাম্মদিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল জব্বার বলেন, রুহেলের অসুস্থতার বিষয়টি এখন জানতে পারলাম, আমরা তার পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শামীম আহমদ বলেন, রুহেলকে নিয়মিত ডায়ালাইসিস করানোর জন্য চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন। কিন্তু, ব্যয় বহুল এই চিকিৎসায় রুহেলের পরিবার নিঃস্ব হতে চলেছে। দেশ ও প্রবাসের বিত্তবানরা মানবতার হাত প্রসারিত করে এগিয়ে আসলে ফুটফুটে একটি জীবন অকালে ঝরে যাওয়া থেকে বাঁচতে পারবে।

কেউ সাহায্য পাঠাতে চাইলে বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ.হ ইমন শাহ্’র সাথে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন রুহেলের পরিবার। যোগাযোগ- আ.হ ইমন শাহ্ মোবাইল-০১৮১৬-৩৩২৬৮১।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments