শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeবিনোদনপ্রতিযোগিতায় অংশ নিতে ভারত যাচ্ছে সুনামগঞ্জের ‘ধামাইল দল’

প্রতিযোগিতায় অংশ নিতে ভারত যাচ্ছে সুনামগঞ্জের ‘ধামাইল দল’

সুনামগঞ্জ প্রতিনিধি:

শিলচর শিশু উদ্যানে সম্মিলিত লোকমঞ্চ আয়োজিত ১০ ও ১১ ফেব্রুয়ারি দুই দিনের সমবেত ধামাইল কম্পিটিশন ও ধামাইল কন্যা প্রতিযোগিতায় অংশ নিতে ভারত যাচ্ছে সুনামগঞ্জের একটি ধামাইল দল। আগামীকাল শনিবার তারা এই ধামাইল প্রতিযোগিতায় অংশ নিবে।

মুঠোফোনে ধামাইল দলের পরিচালক ও বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদের সাংগঠনিক সম্পাদক দিরাই পৌরসভার দোওজ গ্রামের সঞ্জয় কুমার রায় শিপলু বলেন, শুক্রবার সকাল ৯ টায় ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছি। শনিবার আমরা তিন ক্যাটাগরিতে মোট ১২ জন এই প্রতিযোগিতায় অংশ নিব।

জানা যায়, এর আগে ভারতের শিলচরের সম্মিলিত লোকমঞ্চের সাধারণ সম্পাদক ভাস্কর দাস স্বাক্ষরিত এক পত্রে বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদ এর সভাপতি দেবদাস চৌধুরীকে ধামাইল কম্পিটিশন ও ধামাইল কন্যা কম্পিটিশনে আমন্ত্রণ জানানো হয়। এতে বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদের সভাপতি দেবদাস চৌধুরী,সহ সভাপতি রাম কৃষ্ণ সরকার অনুষ্ঠানে বিচারক হিসেবে ও সহ সভাপতি মোস্তাফ বাহার,সাধারণ সম্পাদক চিনু চক্রবর্তী, সহ – সাধারণ সম্পাদক মিহির তালুকদার ও সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার রায় শিপলু প্রতিনিধি হিসেবে এবং ধামাইল শিল্পী হিসাবে তুলি রানী দাস, পূর্নিমা দেবী ও নৃত্য শিল্পী আঁখি, পিংকি, সোনালী, অর্পি প্রতিযোগিতায় অংশ নিবে।

বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক চিনু চক্রবর্তী বলেন,আঞ্চলিক এই লোকগানের উৎকর্ষ বৃদ্ধি করেন সুনামগঞ্জের রাধারমণ দত্ত। হাওরাঞ্চলে ব্রত, পালা-পার্বণ, জন্ম, বিবাহের অনুষ্ঠানে আনন্দ-উৎসবের জনপ্রিয় মাধ্যম ঐতিহ্যবাহী ধামাইল গান। আমাদের হাওরাঞ্চলের এই ঐতিহ্যবাহী জনপ্রিয় ধামাইল গানটি কে আন্তরজার্তিক ভাবে প্রসারিত করতে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় এই প্রোগ্রামে অংশগ্রহণ।

বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদ এর সভাপতি দেবদাস চৌধুরী বলেন,বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদ আমাদের বাংলা লোকসংস্কৃতির অন্যতম ধারা- “ধামাইল ” নিয়ে কাজ করে যাচ্ছে দীর্ঘদিন ধরে।এরই ধারাবাহিকতায় ভারতের শিলচর শহরে সম্মিলিত লোক মঞ্চ, শিলচর, আসাম,ভারত-এর আমন্ত্রণে বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদ ধামাইল পরিবেশন করবে। বাংলাদেশ ধামাইল উন্নয়ন পরিষদ ধামাইল দল এর জন্য সবার কাছে আশীর্বাদ প্রার্থী করেন তিনি।

উল্লেখ্য, ভারতের আসামের শিলচর সম্মিলিত লোকমঞ্চের ধামাইল কম্পিটিশন ও ধামাইল কন্যা কম্পিটিশনে চব্বিশটি দল অংশগ্রহণ করেছে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments