শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeরাজনীতিসংসদীয় স্থায়ী কমিটি : পররাষ্ট্রে মোমেন, প্রবাসীতে ইমরান

সংসদীয় স্থায়ী কমিটি : পররাষ্ট্রে মোমেন, প্রবাসীতে ইমরান

আধুনিক ডেস্ক:

জাতীয় সংসদের প্রথম অধিবেশনের ৫ম দিনে আরো ১২টি স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে হওয়া অধিবেশনে কমিটিগুলো গঠিত হয়।

এর মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে সভাপতি হিসেবে সিলেট-১ আসনের সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এম আবদুল মোমেন ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে সিলেট-৪ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদকে রাখা হয়েছে।

এদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে কমিটির সদস্য রাখা হয়েছে সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমানকে। এছাড়াও কমিটির অন্যন্য সদস্যরা হলেন-জাহিদ আহসান রাসেল, শাহরিয়ার আলম, নাহিম রাজ্জাক, নিজাম উদ্দিন জলিল জন ও সাইমুম সরোয়ার কমল।

অপরদিকে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে সদস্য রাখা হয়েছে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিককে। এ কমিটির অন্যন্য সদস্যরা হলেন- আব্দুল মোতালেব, মহিউদ্দিন আহমেদ, নিজাম উদ্দিন হাজারী, মাজহারুল ইসলাম, আবুল কালাম আজাদ ও সিরাজুল ইসলাম মোল্লা।

সংবিধানের ৭৬ অনুচ্ছেদ অনুসারে— সংসদ নেতার অনুমতিক্রমে চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করলে তা কণ্ঠভোটে পাস হয়।
এর মধ্যে কার্যপ্রণালি বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি ও বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments