শুক্রবার, জুন ২১, ২০২৪
Google search engine
Homeসংবাদজাবিতে ধর্ষণ: শাবিপ্রবিতে মানববন্ধন

জাবিতে ধর্ষণ: শাবিপ্রবিতে মানববন্ধন

আধুনিক ডেস্ক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবাসিক হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনের এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ফারজানা সিদ্দিকা। শিক্ষার্থীদের মধ্যে পদার্থ বিজ্ঞান বিভাগের মেহরাব সাদাত, বাংলা বিভাগের মাধুর্য চাকমা ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি জিইবি ফাহিম সিজান প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, জাবির এই ঘটনা নতুন নয়। বিগত সময়েও আমরা এমন ঘটনা ঘটতে দেখেছি। ঘটনায় দোষীরা চিহ্নিত হওয়ার পরও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এ ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। তাই অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক, ভবিষতে যাতে এরূপ ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

জানা যায়, গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে বহিরাগত এক দম্পতিকে ডেকে স্বামীকে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের একটি কক্ষে আটকে রেখে তার স্ত্রীকে পাশের জঙ্গলে ধর্ষণ করা হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় আশুলিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।

ধর্ষণে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। পাশাপাশি অভিযুক্ত ব্যক্তিদের পালাতে সহায়তা করার অভিযোগে আরও তিন ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তবে ধর্ষণে মূল অভিযুক্ত মামুনুর রশিদ নামের এক বহিরাগত এখনো গ্রেপ্তার হয়নি। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছয় শিক্ষার্থীর সনদ স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বর্তমান তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments