শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদসিলেটে প্রকৃত মালিকের হাতে ভূমি সমঝে দিলো প্রশাসন

সিলেটে প্রকৃত মালিকের হাতে ভূমি সমঝে দিলো প্রশাসন

আধুনিক রিপোর্ট:

আদালতের নির্দেশে দীর্ঘ ২৫ বছর বেদখল হওয়া ভূমি পুনরুদ্ধার হয়েছে। অবৈধ দখল উচ্ছেদ করে প্রকৃত মালিকের হাতে জমি সমঝে দিলো স্থানীয় প্রশাসন।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সিলেটের গোয়াইনঘাট উপজেলার ছৈলাখেল ৪র্থ খন্ড মৌজার জেএল নং-১০৫, আরএস জেএল নং-৮৩, এসএ খতিয়ান নং-৩৪ , এসএ দাগ নং-১৫৯, আরএস দাগ নং-২৮০ এর ০.৩৩ একর জমি থেকে অবৈধ দখলদারকে আদালতের নির্দেশে উচ্ছেদ করেছে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।

দখলদেহী কার্যক্রমে ম্যাজিষ্ট্রেরিয়াল দায়িত্ব পালন করেন গোয়াইনঘাট উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মো. তানভীর হোসেন। উচ্ছেদ অভিযানে তাকে সহযোগিতা করেন গোয়াইনঘাট থানা পুলিশ।

সহকারী কমিশনার (ভুমি) মো. তানভীর হোসেন বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশক্রমে রেকর্ডিও জমির মালিককে জমি দখলে সমঝে দেয়া হয়েছে। বিবাদিরা সুশৃঙ্খলভাবে আদালতের রায় মেনে নিয়ে মালামাল সরিয়ে নিয়েছে। ফলে দখল কার্যক্রমে কোন বাধা বিঘ্ন হয়নি।

জমির মালিক আল আরব এসোসিয়েট লি. ম্যানেজিং ডিরেক্টর মাহবুবুল আলম বলেন, বিজ্ঞ আদালতে আমরা ন্যায়বিচার পেয়েছি। আদালত-প্রশাসনের সহযোগিতায় দীর্ঘ ২৫ বছর বেদখল হওয়া ভূমি পুনরুদ্ধার হয়েছে আজ। আইনের শাসন প্রতিষ্ঠায় এটি একটি দৃষ্টান্তমূলক উদাহরণ।

বাদীপক্ষের আইনজীবি প্রদীপ ভট্টাচার্য বলেন, ১৯৯৮ সাল থেকে বিবাদিরা ভূমিটি অবৈধভাবে দখল করে রেখেছিল। আমাদের দায়ের করা স্বত্ব মামলায় আদালত আমার মক্কেলের পক্ষে রায় ও দখলের আদেশ জারি করে। সেই মোতাবেক আজ আমরা জমি ফেরত পেয়েছি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments