শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeসংবাদফেঞ্চুগঞ্জ পিপিএম উচ্চ বিদ্যালয় ভবন থেকে মুছে ফেলা হলো প্রতিষ্ঠাতার নাম

ফেঞ্চুগঞ্জ পিপিএম উচ্চ বিদ্যালয় ভবন থেকে মুছে ফেলা হলো প্রতিষ্ঠাতার নাম

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:

সিলেটের ফেঞ্চুগঞ্জের পিপিএম উচ্চ বিদ্যালয়ের একটি ভবন থেকে উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রতিষ্ঠাতার নাম মুছে ফেলার অভিযোগ ওঠেছে। এমনকি এ ঘটনার পর বিদ্যালয় পরিচালনা কমিটিকে বিষয়টি অবগত করা হলেও কোনো সুরাহা মিলেনি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তুলেছেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যরা।

ঘটনার সুষ্ঠু তদন্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে পুনরায় প্রতিষ্ঠানের ভবনে প্রতিষ্ঠাতার নাম লেখার দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিপিএম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রেজা উস সামাদ চৌধুরীর (আরএস চৌধুরী) ছেলে হাসান উস সামাদ চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পিপিএম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন তার বাবা রেজা উস সামাদ চৌধুরী (আরএস চৌধুরী)। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ব্যবস্থাপনা কমিটির সভাপতি থেকে প্রতিষ্ঠানটি পরিচালনা করে গেছেন। আরএস চৌধুরীর অবদান ও স্মৃতি রক্ষায় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ২০১৯ সালে ‘আরএস চৌধুরী ভবন’ নামে নতুন একটি ভবন নির্মাণ করেন তাঁর ভাই প্রয়াত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। এরপর থেকে আরএস চৌধুরী ভবন নামে সকল কার্যক্রম চলে আসছিল। সম্প্রতি কারা ভবন থেকে ‘আরএস চৌধুরী ভবন’ লেখা মুছে ফেলেছে। গত ২১ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়া ছবি দেখে বিষয়টি তাদের নজরে আসে।

হাসান উস সামাদ চৌধুরী আরও বলেন, এ ঘটনার পর সামাদ পরিবারের অন্যতম সদস্য চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী ও শহিদ উস সামাদ চৌধুরী মাইজগাও ইউনিয়নের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জুবেদ আহমেদ চৌধুরী শিপুকে বিষয়টি অবগত করলে তার কাছ থেকে কোনো সদুত্তর পাওয়া যায়নি। যার ফলে সামাদ পরিবারের সকল সদস্যরা ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার চাইতে বিভিন্ন দেশ থেকে দেশে এসেছেন। এসময় তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে পুনরায় প্রতিষ্ঠানের ভবনে প্রতিষ্ঠাতার নাম লেখার দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আরএস চৌধুরীর ভাই শহিদ উস সামাদ চৌধুরী, আহমেদ উস সামাদ চৌধুরী, শামসুল হক চৌধুরী, আরএস চৌধুরীর ছোট ছেলে যুক্তরাজ্য প্রবাসী এহসান উস সামাদ চৌধুরী, আরেক ছেলে যুক্তরাষ্ট্র প্রবাসী সিহাম উস সামাদ চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন হাসান উস সামাদ চৌধুরীর চাচাতো ভাই মুশফিক উস সামাদ চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী সাকিব উস সামাদ চৌধুরী। বিজ্ঞপ্তি

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments