বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeবিশ্বইরানে পাকিস্তানের পাল্টা হামলায় নারী-শিশুসহ নিহত ৭

ইরানে পাকিস্তানের পাল্টা হামলায় নারী-শিশুসহ নিহত ৭

আধুনিক ডেস্ক:

পাকিস্তানি জঙ্গি ঘাঁটিতে তেহরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জবাবে ইরানের সিস্তানবালোচিস্তান প্রদেশে হামলা চালিয়েছে ইসলামাবাদ। বৃহস্পতিবার সকালের দিকে চালানো এই হামলায় ৪ ইরানি শিশু এবং ৩ নারীসহ ৭ জন নিহত হয়েছে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, বেলুচিস্তানে জইশ আল-আদল গোষ্ঠীর সদর দপ্তরে মঙ্গলবারের হামলার জন্য তেহরানকে গুরুতর পরিণাম ভোগ করার হুমকি দেওয়ার পরপরই বৃহস্পতিবার ইরানে কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালায় পাকিস্তানি সশস্ত্র বাহিনী।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে তারা বেলুচিস্তান লিবারেশন ফ্রন্ট ও বেলুচিস্তান লিবারেশন আর্মি নামের দুটি বিচ্ছিন্নতাবাদী দলের ওপর হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হয়েছে বলেও দাবি করেছে পাকিস্তান।

এর আগে ইরান গত মঙ্গলবার পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে বিমান হামলা চালায় ইরান। তেহরানের পক্ষ থেকে বলা হয়, পাকিস্তানের বেলুচিস্তানে জইশ আল-আদল নামে এক সন্ত্রাসবাদী গোষ্ঠীর দুটি ঘাঁটিতে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

জইশ আল-আদলকে সন্ত্রাসবাদী গোষ্ঠী হিসেবে কালো তালিকাভুক্ত করেছে ইরান। এ সংগঠনটি ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। তারা সম্প্রতি ইরানে বেশ কয়েকটি হামলা চালিয়েছে।

এদিকে বেলুচিস্তান প্রদেশে ইরানের হামলার ঘটনায় দুই দেশের মধ্যে চরম কূটনৈতিক উত্তেজনাও দেখা দিয়েছে। পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন ও হামলার প্রতিক্রিয়ায় বুধবারই ইরান থেকে নিজেদের রাষ্ট্রদূত প্রত্যাহার করার ঘোষণা দেয় ইসলামাবাদ। একইসঙ্গে পাকিস্তানে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূতকেও আপাতত ইসলামাবাদে না ফিরতে বলা হয়েছে।

বর্তমানে নিজ দেশে আছেন পাকিস্তানে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত। তার আর পাকিস্তানে ফেরার দরকার নেই বলে জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জাহরা বালোচ।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments