শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeসিলেটকানাইঘাট সরকারি কলেজে শিক্ষার পরিবেশ উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কানাইঘাট সরকারি কলেজে শিক্ষার পরিবেশ উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি:
সিলেটের ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি কলেজের শ্রেণি শিক্ষা কার্যক্রমে শিক্ষার্থী সম্পৃক্তকরণ ও শিক্ষার পরিবেশ উন্নয়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দিনভর কলেজ শিক্ষক মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়। কলেজের শিক্ষক পরিষদের আয়োজনে সকল বিভাগের শিক্ষকদের অংশগ্রহনে কর্মশালায় সভাপতিত্ব করেন কানাইঘাট সরকারি কলেজের অধ্যক্ষ সাব্বীর আহমদ।

কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর বিমান বিহারী রায়, সুনামগঞ্জ সরকারি কলেজের পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মানস কান্তি বিশ্বাস, একই কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ইফতেখার আলম। কর্মশালায় রিসোর্স পারসনরা শিক্ষা কারিকুলামের আওতায় শিক্ষার্থীদের পাঠদানের ক্ষেত্রে শিক্ষকদের নানা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

কলেজের অধ্যক্ষ সাব্বীর আহমদ বলেন, কানাইঘাট সরকারি কলেজ এ অঞ্চলের একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এখানে শত শত শিক্ষার্থীরা বিভিন্ন বিভাগে অধ্যয়ন অবস্থায় রয়েছেন। শ্রেণি শিক্ষা কার্যক্রম শিক্ষার্থীদের পুরোপুরি ভাবে সম্পৃক্তকরণ এবং কলেজের শিক্ষার সুন্দর, সুষ্ঠু পরিবেশ বজায় রাখা সহ কলেজের সমন্বিত শিক্ষকরা শিক্ষার্থীদের পাঠদানের ক্ষেত্রে নিজেদের মেধাকে সর্বোচ্চ ভাবে ব্যবহার করতে পারেন এজন্য প্রথমবারের মতো কলেজে এ ধরনের কর্মশালার আয়োজন করা হয়েছে। এরমধ্য দিয়ে কলেজের শিক্ষার্থীরা আরো উপকৃত হবেন। শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে শতভাগ উপস্থিতি নিশ্চিত করন এবং ক্যাম্পাসের পরিবেশ সুন্দর রাখতে ইতিমধ্যে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যাতে করে উচ্চ শিক্ষার ক্ষেত্রে কানাইঘাট সরকারি কলেজ সিলেট অঞ্চলের একটি শ্রেষ্ঠ প্রতিষ্ঠানে রূপ নেয়।

প্রসজ্ঞত যে, কানাইঘাট সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদানের পর থেকে সাব্বীর আহমদ কলেজের শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা সহ শিক্ষার্থীদের পাঠদানের ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এনেছেন। এছাড়াও শিক্ষকদের উপস্থিতি নিশ্চিতকরণ, কলেজের উন্নয়ন ও সৌন্দর্য্য বর্ধনে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments