শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeরাজনীতিদক্ষ জনশক্তি রপ্তানিতে সরকার কাজ করছে: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

দক্ষ জনশক্তি রপ্তানিতে সরকার কাজ করছে: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

আধুনিক ডেস্ক:

উপযুক্ত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনশক্তি রপ্তানিতে সরকার গুরুত্বসহকারে কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

সোমবার সন্ধ্যায় সিলেটে পৌঁছে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, দক্ষতা না থাকলে বিদেশে ভালো কাজ পাওয়া যায় না। কাজেই, কোন দেশ কি ধরনের জনশক্তি চাইছে ; সেই বিষয়টি বিবেচনা করে, সংশ্লিষ্ট বিষয়ে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে বিদেশে কর্মী পাঠানো হবে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সম্বৃদ্ধ – উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে সবাই মিলে কাজ করতে হবে। সততা ও নিষ্ঠার সাথে প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব পালনে সচেষ্ট থাকার কথাও জানা প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, একটি গোষ্ঠী নির্বাচন বানচাল করতে চেয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে। কোন ষড়যন্ত্র কাজে লাগবে না। সকল ষড়যন্ত্রকে অতিক্রম করে আমরা এগিয়ে যাবো।

এর আগে বিকাল ৫টা ২৫ মিনিটে দায়িত্ব পাওয়ার পর প্রথম জন্মভূমিতে আসেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর শফিকুর রহমান চৌধুরী।

পরে শহীদ মিনার প্রাঙ্গনে তাকে ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও সংস্থার প্রতিনিধিরা।

এসময়, এসময় সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগ নেতারা উপস্থিত ছিলেন

এরপর হযরত শাহজালাল ও শাহপরান র. মাজার জিয়ারত করেন প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments