শুক্রবার, জুন ২১, ২০২৪
Google search engine
Homeসংবাদরোটারী মিডটাউনের জরায়ুর মুখ ক্যান্সার বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভা

রোটারী মিডটাউনের জরায়ুর মুখ ক্যান্সার বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভা

আধুনিক ডেস্ক:

সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসা বলেছেন, জরায়ুর মুখ ক্যান্সার একটি ভয়ানক রোগ। তবে সচেতন থাকলে এই রোগ থেকে নিরাময় পাওয়া সহজ। অনেকে লজ্জাবোধ করে এই রোগকে গোপন করে রাখার কারণে তা মৃত্যুর কারণ হয়। আমাদেরকে এই রোগ সম্পর্কে সচেতন হতে হবে। তিনি প্রতিটি পরিবারের অভিভাবকদেরকে এ ব্যাপারে সচেতন থাকার আহবান জানান।

তিনি রবিবার (১৪ জানুয়ারি) সকালে নগরীর শাহজালাল উপশহরের মেট্রোসিটি উইমেন্স কলেজ অডিটরিয়ামে রোটারী ক্লাব অব সিলেট মিডটাউনের উদ্যোগে ও ইনসেফটা ভ্যাকসিনেশন লিমিটেড এর সহযোগিতায় জরায়ুর মুখ ক্যান্সার বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

অনেকেই এ রোগ সম্পর্কে অবহিত না থাকার কারণে জটিলতার সম্মুখিন হন। তিনি সচেতনতামূলক এ কার্যক্রম প্রতিটি স্কুল কলেজে বিশেষ করে নারী শিক্ষার্থীদের অবহিত করা জন্য ক্লাব নেতৃবৃন্দ সহ সচেতন মহলের প্রতি আহবান জানান পুলিশের এই কর্মকর্তা।

মেট্রো সিটি উইমেন্স কলেজের নির্বাহী পরিচালক রোটারিয়ান বাহাউদ্দিন বাহার এর সভাপতিত্বে ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাজহারুল হক সালমান এর পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রোটারিয়ান পি পি আতিকুর রেজা চৌধুরী পি এইচ এফ এমসি। মূল প্রবন্ধ উপস্থাপন করেন রোটারী ক্লাব অব সিলেট মিড টাউনের প্রেসিডেন্ট, গাইনী প্রসূতি-ডায়াবেটিস বিশেষজ্ঞ ও সার্জন রোটারিয়ান ডা. তানবিরুল আরেফিন।

শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী আনিকা আক্তার। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইনসেফটা ভ্যাকসিনেশন লিমিটেড সিলেটের প্রোগ্রাম অফিসার নুরুল আমিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট নমিনী রোটারিয়ান সেলিনা আক্তার চৌধুরী পি এইচ এফ, রোটারিয়ান প্রফেসর জাকির আলী আরএফএসএম, রোটারিয়ান পি পি বিধূ ভূষন চক্রবর্তী এম পি এইচ এফ, রোটারিয়ান পি পি শাহজামাল আহমেদ পি এইচ এফ, রোটারিয়ান আনোয়ার হোসেন, রোটারিয়ান মোহাম্মদ গোলাম কিবরিয়া প্রমুখ। অনুষ্ঠানে মেট্রোসিটি উইমেন্স কলেজের পক্ষ থেকে প্রধান অতিথি জেদান আল মুসাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments