মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Google search engine
Homeবিশ্ববাইডেনের হুমকির পর ইয়েমেনে ফের বিমান হামলা চালালো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য

বাইডেনের হুমকির পর ইয়েমেনে ফের বিমান হামলা চালালো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য

আধুনিক কাগজ ইন্টারন্যাশনাল:

বার্তা সংস্থা রয়র্টাসের বরাত দিয়ে শনিবার (১৩ জানুয়ারি) এক প্রতিবেদনে আল জাজিরা জানায় ইয়েমেনের রাজধানী সানায় আবারও বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৩ জানুয়ারি) ভোরে মার্কিন সামরিক বাহিনী ইয়েমেনের হুতি নিয়ন্ত্রিত আরেকটি স্থানে হামলা চালিয়েছে। দুই মার্কিন কর্মকর্তা বলেছেন, ওই জায়গা থেকেই লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজগুলোর ওপর হামলা চালাচ্ছিল হুতি যোদ্ধারা।

এর আগে শুক্রবার (১২ জানুয়ারি) ভোরে ইয়েমেনের কয়েকটি শহরে হুতি বিদ্রোহীদের অবস্থান ও ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলা চালায় মার্কিন নেতৃত্বাধীন জোট। বিমান হামলায় অন্তত পাঁচজন নিহত ও ছয়জন আহত হয়েছে।

রয়টার্স জানিয়েছে, ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পরিচালিত আল-মাসিরাহ চ্যানেলের খবরে বলা হয়েছে, সানায় হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বাহিনী। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয় অনেকে পোস্ট দিয়েছেন। সেগুলো থেকে জানা গেছে, সানার পাশেই একটি বিমানঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। এ ছাড়া উপকূলীয় হোদেইদাহ শহরেও বিমান হামলা হয়েছে। লোহিত সাগরে পণ্যবাহী জাহাজে হুতিদের একের পর এক হামলার জবাবে ইয়েমেনে পাল্টা হামলা করা হচ্ছে বলে দাবি পশ্চিমাদের।

এদিকে শুক্রবার ‘আক্রমণ বন্ধ না হলে আপনি কি হুতিদের ওপর বোমা হামলা চালিয়ে যাবেন- এমন প্রশ্নের উত্তরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ‘আমরা নিশ্চিত করছি যে, আমরা হুতিদের প্রতিক্রিয়া জানাবো, যদি তারা এই আপত্তিজনক আচরণ চালিয়ে যায়’

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments