বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদটানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে ৬০ জন কিশোর পুরস্কার পেল

টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে ৬০ জন কিশোর পুরস্কার পেল

ছাতক প্রতিনিধি:

টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ৬০ জন কিশোরকে নগদ টাকা পুরস্কৃত করা হয়েছেন ছাতক উপজেলার উত্তর খুরমা ইউপির নুর-এ মদিনা জামে মসজিদ কমিটি ও কিশোর ও যুব সমাজ। নিয়মিত নামাজ আদায়ের পুরস্কার হিসেবে এসব কিশোরদের প্রত্যেককে নগদ টাকা দিয়েছেন তারা। এমন অভিনব কর্মসূচি পালন করেছেন ছাতকে নুর-এ মদিনা জামে মসজিদ আলমপুর গ্রামের কিশোর ও যুব সমাজ।

শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই নগদ টাকা বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে কিশোর ও যুব সমাজ ও মসজিদ কর্তৃপক্ষ। গত শনিবার সকালে আলমপুর নুর-এ মদিনা জামে মসজিদ প্রাঙ্গণে কিশোর ও যুব সমাজ দক্ষিণ পাড়ার উদ্দ্যোগে পুরস্কার বিতরন অনুষ্টিত হয়েছে। আলমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মাওলানা সামছুল ইসলামের সভাপতিত্বে মাওলানা তোফায়েল আহমদ মিনারের পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন, মওলানা আব্দুল গফ্ফার, সাইদুর রহমান, মাওলানা শফিকুর রহমান, সৈয়দ মাহফুজুর রহমান, শাহ মোহাম্মদ আব্দুল আহাদ, হাফিজ জামাল উদ্দিন যুক্তরাজ্য, গোবিন্দনগর ফজলিয়া আলীয়া মাদ্রাসার আরবী অধ্যাপক মাওলানা মইনুল হক মোমিন, এভভোকেট ওয়াকিব আলী, সাবেক মেম্বার আরশ আলী, শিক্ষক খলিলুর রহমান, রেজ্জাদ আহমদ, ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন রনি, খালেদ আহমদ, অলিউর রহমান।

গত শনিবার সেই ৬০ কিশোরকে অনুষ্ঠানিকভাবে নগদ টাকা দিয়ে পুরস্কৃত করা হয়। এসব কিশোরদের পুরস্কার হিসেবে নগদ টাকা হাতে পেয়ে মহা খুশি কিশোররা। নুর-এ মদিনা জামে মসজিদ কমিটি ও কিশোর ও যুব সমাজ সূত্রে জানা গেছে, গত ২২ নভেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হয় নতুন বছরে ১ জানুয়ারি শেষ হয়। যেখানে ওই এলাকার ৬০ জন শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ৬০ কিশোর। এ বিষয়ে স্থানীয়রা জানিয়েছেন, তুরস্কের দেখাদেখি এমন প্রতিযোগিতার বিষয়ে ভাবনা হয় ছাতকে আলমপুর গ্রামে কিশোর ও যুব সমাজ ও নুর-এ মদিনা জামে মসজিদ কমিটির। কমিটি ও কিশোর ও যুব সমাজ এর উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে এই প্রতিযোগিতার আয়োজন করেছেন। এমন আয়োজন যেন দেশের সব মসজিদেই হয় সে আশা ব্যক্ত করেছে বক্তারা। সভার শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন সৈয়দ মাওলানা মাহফুজুর রহমান।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments