শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeসংবাদশিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের মূল চালিকাশক্তি : বিভাগীয় কমিশনার

শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের মূল চালিকাশক্তি : বিভাগীয় কমিশনার

আধুনিক ডেস্ক: শিক্ষার্থীরাই হবে আগামীর স্মার্ট বাংলাদেশের হাতিয়ার, তারাই উন্নত দেশ গড়ার মূল চালিকাশক্তি। শিক্ষার্থীরা তাদের আধুনিক চিন্তা-ভাবনা ও স্মার্ট কর্মযজ্ঞের মাধ্যমে বাংলাদেশকে নেবে অনন্য মাত্রায়।

সিলেটে বৃহস্পতিবার দক্ষিণ সুরমা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে জেলা তথ্য অফিসের আয়োজনে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বকতৃতায় বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি একথা বলেছেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধে স্মার্ট বাংলাদেশ নিয়ে বিস্তারিত আলোচনা করেন জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিন।

এতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দক্ষিণ সুরমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিক বেগম নুছরত হক।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মূল উপকরণ স্মার্ট সিটিজেন উল্লেখ করে বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী বলেন, স্মার্ট নাগরিক তৈরি করতে সরকার বদ্ধ পরিকর। সরকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন আধুনিক সুযোগ-সুবিধা প্রদান করে আসছে যা ব্যবহার করে শিক্ষার্থীরা নিজেদের প্রস্তুত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অংশগ্রহণ করতে পারে।

স্মার্ট বাংলাদেশ রূপান্তরে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি আরো বলেন, শিক্ষার্থীদের স্মার্ট প্রযুক্তির সাথে পরিচিত হতে হবে যাতে তারা উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে। বর্তমানে প্রযুক্তিখাতের সাফল্যে অব্যাহত রেখে স্মার্ট শিক্ষার্থীদের হাত ধরেই দেশ পৌঁছে যাবে ২০৪১ এর স্মার্ট বাংলাদেশে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments