শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeরাজনীতিজৈন্তাপুরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ ও ভোটগণনা সম্পন্ন

জৈন্তাপুরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ ও ভোটগণনা সম্পন্ন

জৈন্তাপুর প্রতিনিধি:

সংসদীয় আসন ২৩২, সিলেট-৪ আসনের জৈন্তাপুর উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ ও ভোটগণনা সম্পন্ন করা হয়েছে।

রবিবার অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৪ আসনের জৈন্তাপুর উপজেলার ভোটগ্রহণ ও ভোটগণনা শেষে রাত সাড়ে ৮ টায় জৈন্তাপুর উপজেলা কমপ্লেক্সের কন্ট্রোল রুমে নিবার্চনী ফলাফল ঘোষণা কেন্দ্র থেকে উপজেলার ৪৬ টি ভোটকেন্দ্রের ফলাফল ঘোষণা করেন উপজেলা নিবার্হী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম।

তিনি আনুষ্ঠানিকভাবে নিবার্চনের ফলাফল ঘোষণা করেন। নিবার্চনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ (নৌকা) প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৫৮ হাজার ৯শত ৮৭ টি। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানো তৃণমূল বিএনপির প্রার্থী মোঃ আবুল হোসেন (সোনালী আঁশ) প্রতীকে তিনি পেয়েছেন ১ হাজার ২শত ২৩ ভোট এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী মোঃ নাজিম উদ্দিন কামরান (মিনার) প্রতীকে তিনি পান ১ হাজার ১শত ১২ ভোট। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৯ শত ৪৮ জন।

উপজেলা নিবার্চন অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানিয়েছেন, নিবার্চনে ভোটারধিকার প্রয়োগ করেছেন ৬২ হাজার ৩ শত ২৯ জন। বৈধ ভোট ৬১ হাজার ৩ শত ২২জন। অবৈধ ভোট ১ হাজার ৭ টি । উপজেলায় ৪৭.২৫% ভোট কাস্টিং হয়েছে।

দিনব্যাপী উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্রে পরিদর্শনকালে দেখা গেছে এবং সেন্টারের প্রিজাইডিং কর্মকর্তাগণ জানান, নির্বাচনে ভোটার উপস্থিতি সংখ্যা ছিলো কম। ভোট কেন্দ্রগুলোতে কোনো সহিংসতা বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নারী-পুরুষ ভোটাররা শান্তিপূর্ণভাবে তাদের ভোট প্রয়োগ করেন।

সকাল সাড়ে ৮ টায় মোকামপুঞ্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত জাতীয় সংসদ সদস্য পদপ্রার্থী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি ও তাঁর সহধর্মিণী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. নাসরিন আহমদ সহ পরিবারের অন্যান্য সদস্যগণ।

নিবার্চনে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা তৎপর ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটানিং কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম জানান, নিবার্চনে ৩ জন নিবার্হী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬ টি ইউনিয়নে মোবাইল টিমের টহল ছিল। তিনি শান্তিপূর্ণভাবে উপজেলার ৪৬ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ ও ভোটগণনা সম্পন্ন হওয়ায় জৈন্তাপুর উপজেলাবাসি সহ নিবার্চনী কাজে জড়িত সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments