মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Google search engine
Homeরাজনীতিনির্বাচনে সিলেট-৪ আসনে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে কাজ করছে ৫ প্লাটুন বিজিবি

নির্বাচনে সিলেট-৪ আসনে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে কাজ করছে ৫ প্লাটুন বিজিবি

জৈন্তাপুর প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় বেসামরিক প্রশাসনকে সহযোগিতা দিতে ভোটগ্রহণের নয় দিন আগে মাঠে নেমেছেন বিজিবির সদস্যরা। ভোটকেন্দ্র বা নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে সমন্বয় সাধন, বিভিন্ন নির্বাচনী মালামাল পরিবহন, বিতরণ এবং ভোটগ্রহণ কাজে নিরাপত্তা বিধানের জন্য মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং ও প্রিজাইডিং অফিসারদের সহায়তা প্রদান করবে।

আগামী ০৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ সামনে রেখে সংসদীয় আসন ২৩২, সিলেট-৪ (জৈন্তাপুর-গোয়াইনঘাট-কোম্পানিগঞ্জ) আসনে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে নেমেছেন সিলেট সেক্টরের অধীনস্থ সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির ৫ (পাঁচ) প্লাটুন বিজিবি সদস্য। ২৯ ডিসেম্বর শুক্রবার সকাল ০৮:০০ ঘটিকা থেকে জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানিগঞ্জ উপজেলার বিভিন্ন জায়গায় তাদের গাড়িবহর দেখা যায়।

কোম্পানিগঞ্জ উপজেলায় সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির সহকারী পরিচালক মোঃ ফারুক হোসেন এর নেতৃত্বে এক প্লান্টুন বিজিবি সদস্য, জৈন্তাপুর উপজেলায় নায়েব সুবেদার মোঃ মোকসেদ এর নেতৃত্বে দুই প্লাটুন বিজিবি সদস্য ও গোয়াইনঘাট উপজেলায় নায়েব সুবেদার মোঃ আব্দুল কাদের এর নেতৃত্বে দুই প্লাটুন বিজিবি সদস্য মাঠে কাজ করছেন। তারা নির্বাচনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে কাজ করছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মনিটরিং সেল আগামী ০৬ জানুয়ারি ২০২৪ তারিখ সকাল ০৮:০০ ঘটিকা থেকে ০৯ জানুয়ারি সকাল ০৮:০০ ঘটিকা পর্যন্ত মোট ৭২ ঘণ্টা পরিচালনা করা হবে। আগামী ০৭ জানুয়ারি হবে ভোটগ্রহণ। ভোটের আগে নয় দিন, ভোটের দিন ও পরের তিন দিন পর্যন্ত মাঠে কাজ করবে বিজিবি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments