মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Google search engine
Homeজাতীয়আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা

আধুনিক কাগজ ডেস্ক
‘উন্নয়ন দৃশ্যমান বাড়বে এবার কর্মসংস্থান’ স্লোগানে আওয়ামী লীগের এবারের নির্বাচনী স্মার্ট বাংলাদেশ। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আজ দ্বাদশ জাতীয় নির্বাচনের ইশতেহার ঘোষণা করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এবারের নির্বাচনী ইশতেহারে ১১টি বিশেষ অগ্রাধিকার দেয়া হয়েছে। বিশেষ অগ্রাধিকারগুলো হচ্ছে – দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা, কর্মোপযোগী শিক্ষা ও যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করা, আধুনিক প্রযুক্তিনির্ভর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা, কৃষিতে বিনিয়োগ, শিল্পের প্রসার, ব্যাংক খাতে সক্ষমতা বাড়ানো, স্বাস্থ্য সেবা, সর্বজনীন পেনশন, আইনশৃঙ্খলা ও জবাবদিহিতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধ এবং সর্বস্তরে গণতান্ত্রিক ব্যবস্থা সুরক্ষা ও চর্চার প্রসার ঘটানো।
উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ গঠনের রূপরেখা সম্বলিত ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারের স্লোগান ছিল ‘দিন বদলের সনদ’। এরপর ২০১৪ সালের দশম সংসদ নির্বাচনে ছিল ‘এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’।
২০১৮ সালে একাদশ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দলটির ইশতেহারে স্লোগান ছিল, ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রাজ্জাককে আহ্বায়ক করে গত ২৮ সেপ্টেম্বর থেকে কাজ শুরু করে ২৫ সদস্যের ইশতেহার প্রণয়ন কমিটি। কমিটির তৈরি খসড়া থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনায় তৈরি হয়েছে- চূড়ান্ত ইশতেহার।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments