শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeরাজনীতিসিলেট- ২: প্রার্থীতা ফিরে পেলেন মুহিব, জমে উঠেছে নিবাচর্নী আমেজ

সিলেট- ২: প্রার্থীতা ফিরে পেলেন মুহিব, জমে উঠেছে নিবাচর্নী আমেজ


ওসমানীনগর প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উচ্চ আদালতের রায়ে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান প্রার্থীতা ফিরে পেয়েছেন। তার প্রার্থীতা ফেরত পাওয়ায় এই আসনে জমে উঠেছে নির্বাচর্নী আমেজ।

এ আসনে আরো অর্ধ ডজন প্রার্থী রয়েছেন তারা হলেন, গণফোরামের উদীয়মান সূর্য প্রতিকের প্রার্থী মোকাব্বির খাঁন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের প্রার্থী ইয়াহইয়া চৌধুরী, নৌকা প্রতিকের প্রার্থী শফিকুর রহমান চৌধুরী,তৃনমুল বিএনপির সোনালী আঁশের প্রার্থী আব্দুর রব মল্লিক, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের প্রার্থী মো. জহির এবং ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র আম প্রতিকের প্রার্থী মো. মনোয়ার হোসাইন ।
জানা যায়, প্রবাসী অধ্যুষিত ওসমানীনগর-বিশ্বনাথ দুই উপজেলা নিয়ে গঠিত সিলেট-২ আসন। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৪৪ হাজার ৭৪০ টি এ হিসাবই প্রার্থীদের মাঝে নতুন করে হিসাব-নিকাশ চলছে।

স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান বলেন, আমাকে নানা ষড়যন্ত্র করে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখার চক্রান্ত করা হয়েছিল। হাইকোর্ট আমার প্রার্থীতা সঠিক প্রমাণ করে যে রায় দিয়েছে তাতে আমি সন্তুষ্ট। আমি ন্যায়বিচার পেয়েছি। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

অপরদিকে আওয়ামীলীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরী বলেন, দল সুসংগঠিত। আর সুসংগঠিত আওয়ামীলীগকে কেউ হারাতে পারেনি।

এ কারণে জয়ের বিষয়ে তিনিও আশাবাদী।

এছাড়া গত ১০ বছরে এ আসনে কাঙ্কিত কোনো উন্নয়ন হয়নি। উন্নয়নের স্বার্থে জনগন আমাকে নির্বাচিত করবে।

তবে এ আসনের সাধারণ ভোটাররা বলেছেন, মুহিবুর রহমানের প্রার্থিতা বাতিলের মধ্য দিয়ে নিরুত্তাপ হয়ে পড়েছিল। তার প্রার্থিতা ফিরে পাওয়ায় হঠাৎ করেই পাল্টে গেছে পুরো চিত্র। ভোটাররাও উজ্জীবিত হয়ে উঠেছেন। করছেন নতুন হিসাব-নিকাশসহ নানা ব্যাখ্যা-বিশ্লেষণ। বিএনপি-জামায়াত নির্বাচনে অংশগ্রহণ না করায় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে জোর প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করেছেন ভোটাররা।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments