শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeজাতীয়২৯ ডিসেম্বর থেকে মাঠে নামছে সশস্ত্র বাহিনী

২৯ ডিসেম্বর থেকে মাঠে নামছে সশস্ত্র বাহিনী

স্টাফ রিপোর্ট
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে আগামী ২৯ ডিসেম্বর থেকে মাঠে নামছে সশস্ত্র বাহিনী। ১০ জানুয়ারি পর্যন্ত তারা মাঠে থাকবে। এ বিষয়ে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক-৬ শাখা থেকে পরিপত্র জারি করা হয়েছে।
পরিপত্রে বলা হয়, দেশের প্রতি উপজেলা ও থানায় রিটার্নিং কর্মকর্তার সাথে পরামর্শক্রমে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে, তারা আইনশৃঙ্খলা রক্ষায় অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থাকে সহায়তা করবে।
পরিপত্রে আরও বলা হয়েছে
⚫ সশস্ত্র বাহিনী সারাদেশের জেলা, উপজেলা ও মেট্রোপলিটন এলাকার সুবিধাজনক স্থান ও সংযোগস্থলে অবস্থান করবে এবং রিটার্নিং কর্মকর্তাদের সাথে সমন্বয় করে টহল পরিচালনা করবে।
⚫ সশস্ত্র বাহিনীর টহল টিমের সাথে ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হবে।
⚫ সশস্ত্র বাহিনী রিটার্নিং কর্মকর্তা বা প্রিজাইডিং কর্মকর্তার চাহিদার প্রেক্ষিতে ভোটকেন্দ্রের ভেতরে ও ভোটগণনা কক্ষের শান্তিশৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব পালন করবে।
⚫ উপকূলবর্তী এলাকায় নৌবাহিনী প্রয়োজন অনুযায়ী দায়িত্ব পালন করবে।
⚫ পরিস্থিতি বিবেচনায় তারা সড়ক ও মহাসড়কসমূহের নিরাপত্তা নিশ্চিত করবে।
⚫ বিমান বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক হেলিকপ্টার ও পরিবহন বিমান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ, নির্বাচন কমিশন সচিবালয় ও বাহিনীসমূহের অনুরোধে উড্ডয়নে সহায়তা করবে।
এছাড়া পরিপত্রে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, কোস্ট গার্ড, আর্মড পুলিশ ব্যাটালিয়নের নির্বাচনকালীন দায়িত্বের বিষয়টি অবহিত করা হয়।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments