শুক্রবার, জুন ২১, ২০২৪
Google search engine
Homeখেলাক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন ম্যানসিটি

ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন ম্যানসিটি

আধুনিক কাগজ স্পোর্টস
১২১ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠেছিল ব্রাজিলের ক্লাব ফ্লুমিনেন্স। তবে জিততে পারেনি শিরোপা। ৪-০ গোলের ব্যবধানে তাদেরকে হারিয়ে ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা। দলের হয়ে জোড়া গোল করেন আর্জেন্টাইন তারকা জুলিয়ান আলভারেজ।
শুক্রবার রাত ১২টায় জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মাঠে নামে ম্যানচেস্টার সিটি ও ফ্লুমিনেন্স। ১২১ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠে রানার্সআপ হয়েছে ব্রাজিলের ক্লাবটি।
ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ও ব্রাজিলের ফ্লুমিনেন্স-দু’দলের সামনেই ছিল প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়ের হাতছানি। তবে কৌশলগত সে লড়াইয়ে হেরে গেলেন ব্রাজিলের ফার্নান্দো দিনিজ, শেষ হাসি হাসলেন স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা।
শুরুতেই কিছু বুঝে ওঠার আগেই গোল খেয়ে বসে ব্রাজিলের ক্লাবটি। ম্যাচের ৪০ সেকেন্ডেই দলকে এগিয়ে দেন আলভারেজ। ২৭ মিনিটে ফ্লুমিনেন্সের অধিনায়ক ব্রাজিলিয়ান ডিফেন্ডার নিনোর আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ম্যানসিটি। প্রথমার্ধ শেষ হয় ২ গোলের ব্যবধানেই।
দ্বিতীয়ার্ধে নেমে একের পর এক আক্রমণ করছিল সিটি। তবে সফলতা আসে ৭২ মিনিটে। আলভারেজের পাসে বাঁ পায়ের শটে স্কোর ৩-০ করেন ফিল ফোডেন।
৮৮ মিনিটে নিজের জোড়া পূর্ণ করেন আলভারেজ। এবার বক্সের মাঝখান থেকে ডানপায়ের শটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন আর্জেন্টিনার ২৩ বছরের এই তরুণ।
ফলে চলতি বছরে পঞ্চম শিরোপা জিতলো ম্যানসিটি। আর ইতিহাসের প্রথম কোচ হিসেবে তিনটি আলাদা দলকে ক্লাব বিশ্বকাপ জেতালেন গার্দিওলা। এর আগে তার কোচিংয়ে ২০০৯ আর ২০১১ সালে বার্সেলোনা জিতেছিলো ক্লাব বিশ্বকাপের শিরোপা। ২০১৩ সালে বায়ার্ন মিউনিখকেও শিরোপা এনে দিয়েছিলেন পেপ গার্দিওলা।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments