শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeখেলাআইসিসিকে চ্যালেঞ্জ করলেন ওসমান খাজা

আইসিসিকে চ্যালেঞ্জ করলেন ওসমান খাজা

আধুনিক কাগজ স্পোর্টস
গাজায় ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে পার্থ টেস্টে পাকিস্তানের বিপক্ষে বিশেষ বুট পায়ে খেলার পরিকল্পনা করেছিলেন ওসি ক্রিকেটার উসমান খাজা। কিন্তু আইসিসির পোশাক নীতিমালার কারণে পরে আর সেই জুতা পরেননি খাজা। তবে সেদিন কালো আর্মব্যান্ড পরে খেলেছিলেন এই অজি ওপেনার।

আন্তর্জাতিক ক্রিকেটে ম্যাচের সময় যে কোন আর্মব্যান্ড পড়তে হলে বোর্ড ও আইসিসির অনুমতি নিতে হয়। পার্থে কালো আর্মব্যান্ড পরে খেললেও ক্রিকেট অস্ট্রেলিয়া বা আইসিসির অনুমতি নেননি খাজা। ফলে তার বিরুদ্ধে অভিযোগ করে আইসিসি। খবর ক্রিকইনফোর।
বৃহস্পতিবার আইসিসির একজন মুখপাত্র জানান, উসমান খাজা আইসিসির প্লেয়িং কন্ডিশনে পোশাক ও সরঞ্জাম নিয়মের এফ ধারা ভঙ্গ করেছেন। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে ক্রিকেট অস্ট্রেলিয়া ও আইসিসির পূর্ব অনুমতি ছাড়া উসমান ব্যক্তিগত বার্তা প্রদর্শন করেছেন। এটি আইসিসির এফ ধারার সুস্পষ্ট লঙ্ঘন। প্রথমবার এমন অপরাধে শাস্তি তিরস্কার।
এদিকে আইসিসিকে চ্যালেঞ্জ করে ওসমান খাজা গণমাধ্যমকে জানিয়েছেন, -‘দ্বিতীয় দিনে (পার্থ টেস্টের) তারা আমাকে জিজ্ঞেস করেছিল কালো ফিতা বাঁধার কারণ। আমি তাদেরকে জানিয়েছি এটি ব্যক্তিগত কারেণে করা হয়েছে, তবে জুতোর (বার্তা লেখা) ব্যাপারটি ছিল ভিন্ন।’
খাজা আরো বলেন, -‘কালো ফিতার ঘটনা আমার কাছে এমন কিছু মনে হচ্ছে না। আমি সব নিয়ম অনুসরণ করেছি। অতীতেও এ ধরনের ঘটনা ঘটেছে। অনেকেই ইতিমধ্যে ব্যাটে স্টিকার লাগিয়েছেন, জুতোয় নাম লিখেছেন, এ ধরনের কোনো কিছুর ক্ষেত্রে আইসিসির অনুমতি নেয়নি এবং কখনোই তিরষ্কৃত হননি। আইসিসির নিয়মকানুনকে আমি শ্রদ্ধা করি, তবে তাদেরকে আমি এটা নিয়ে জিজ্ঞেস করব এবং আহ্বান জানাবো আইসিসি যেন সবার জন্য সমান আইন করে এবং আইনের ধারাবাহিকতা বজায় রাখে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments