শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeসিলেটদক্ষিণ সুরমা সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

দক্ষিণ সুরমা সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

একাত্তর ডেস্ক:

যথাযোগ্য মর্যাদা ও আনন্দঘন পরিবেশে দক্ষিণ সুরমা সরকারি কলেজে ‘মহান বিজয় দিবস- ২০২৩’ উদযাপিত হয়।

দিবসের শুরুতে অধ্যক্ষ প্রফেসর মো.মছব্বির চৌধুরীর নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করা হয়। অতঃপর নানা আয়োজনের মধ্যদিয়ে অত্র প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস পালিত হয়।

অনুষ্ঠানমালার সর্বশেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতির আসন অলংকৃত করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মছব্বির চৌধুরী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একাত্তরের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মো. সাইফুল আলম। কলেজের আব্দুল জব্বার জলিল অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সভায় সকল বিভাগীয় প্রধানগণ, একাডেমিক কাউন্সিলের সম্পাদক, শিক্ষক পরিষদের সম্পাদক, সকল শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আড়ম্বরপূর্ণ পরিবেশে বিজয় দিবস উপলক্ষে কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শন, শিক্ষার্থীদের ক্রিকেট , ভলিবল, হাড়িভাঙ্গা, মিউজিক‍্যাল চেয়ারসহ বিভিন্ন খেলাধুলার পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা জনাব মো. সাইফুল আলম মহাদয়ের মুখ থেকে যুদ্ধকালীন স্মৃতি তন্ময় হয়ে শুনেন উপস্থিত ছাত্র -শিক্ষকসহ অভ‍্যাগতরা।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার্থীদের তৈরি হওয়ার আহবান জানান। বর্ণাঢ্য এ আয়োজনে দেশ ও জাতির কল‍্যাণ কামনা করে আপ‍্যায়নের মাধ‍্যমে সফল সমাপ্ত হয়।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments