শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeসিলেট১০ ফেব্রুয়ারী ৩৮ তম ফোবানার কীক অব পার্টি

১০ ফেব্রুয়ারী ৩৮ তম ফোবানার কীক অব পার্টি

জুয়েল সাদত

আগামী ১০ ফেব্রুয়ারী ৩৮ তম ফোবানার কীক অব পার্টির আয়োজন করা হয়েছে ভার্জিনিয়ায়।

“বাংলার চেতনায় বাঙালীর মুখ “ এই মটো কে সামনে রেখে ৩৮ তম ফোবানা হতে যাচ্ছে ভার্জিনিয়ার আর্লিংটনে আগামী ২০২৪ সালের আগষ্ট এর ৩০ ও ৩১ এবং সেপ্টেম্বর এর ১ তারিখ, তিন দিনের ফোবানার হোস্টিং করছে বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন( বাগডিসি) ।

ওয়াশিংটনে ফোবানার রয়েছে ঐতিহ্য। অনেকগুলো স্টেট এর সম্মিলন গ্রেটার ওয়াশিংটন। ৩৮ তম ফোবানাকে সফল করতে চম্যকার ভেন্যু নির্বাচন করেছেন হোস্ট কমিটি। ভার্জিনিয়ার আর্লিংটনের ক্রিস্টাল গেইটওয়ে ম্যারিয়েট ই হল ৩৮ তম ফোবানার ভেন্যু বলে জানিয়েছেন হোস্ট কমিটির মেম্বার সেক্রেটারি মোহাম্মদ কাজল। মোহাম্মদ কাজল, জানান ক্রিস্টাল গেইটওয়েক ম্যারিয়েট এ সকলের থাকার ব্যবস্থা হবে।

“বাংলার চেতনায় বাঙালীর মুখ” এই মটোকে সামনে রেখে ৩৮ তম ফোবানায় থাকবে গ্রেটার ওয়াশিংটনের সকল সাংস্কৃতিক সংগঠনগুলোর সরব উপস্থিতি। বাংলা সংস্কৃতিকে তুলে ধরা হবে নতুন প্রজন্মের মাধ্যমে।

৩৮ তম ফোবানার কনভেনর হিসাবে আছেন রোকশানা পারভিন, মোহাম্মদ কাজল মেম্বার সেক্রেটারি, হোস্ট প্রেসিডেন্ট নুরুল আমিন নুরু।

ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশন অব নর্থ আমেরিকা ( ফোবানা) এর ৩৮ তম আসর ভার্জিনিয়ায় অনুস্টিত হতে যাচ্ছে।

২০২৪ ফোবানার এক্জিকিউটিভ চেয়ারপার্সন মোহাম্মদ আলমগীর ও ২০২৪ ফোবানার এক্জিকিউটিভ সেক্রেটারি আবীর আলমগীর ৩৮ তম ফোবানায় সকলকে আমন্ত্রণ জানিয়েছেন।

৩৮ তম ফোবানার মেম্বার সেক্রেটারী মোহাম্মদ কাজল জানান, আগামী ১০ ফেব্রুয়ারী ভার্জিনিয়ায় ফোবানার কীক অব পার্টি হবে, সেখানেই ফান্ড রাইজিং সহ বিস্তারিত জানানো হবে। তাছাড়া ২৩ ফেব্রুয়ারী ঢাকায় প্রেস কনফারেন্স ও ২৬ ফেব্রুয়ারী মিট এন্ড গ্রীট অনুস্টিত হবে ঢাকায । তিনি আরও জানান, আগামী বছরের ফেব্রুয়ারী থেকে ৩৮ তম ফোবানার মুল কাজ, শিল্পীর তালিকা সহ রিহার্সাল শুরু হবে। হোস্ট বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন বাগডিসি একটি শক্তিশালী হোস্ট কমিটি গঠনের মাধ্যমে ৩৮ তম ফোবানা সফল করে তুলবে। ৩৮ তম ফোবানার হোস্ট প্রেসিডেন্ট নুরুল আমিন নুরু জানান, আমাদের কমিউনিটির সকলের সহযোগীতায় একটি মানসম্পন্ন ফোবানা হবে। আমরা সকলের সহযোগীতা চাই।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments