শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeসংবাদসেনারা প্রাণ দিচ্ছে আর নেতানিয়াহু মিথ্যাচার করছেন: লাপিদ

সেনারা প্রাণ দিচ্ছে আর নেতানিয়াহু মিথ্যাচার করছেন: লাপিদ

ইন্টারন্যাশনাল ডেস্ক
হামাস যোদ্ধাদের হামলায় প্রতিদিনই ইসরায়েলি সেনারা প্রাণ হারাচ্ছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কঠোর সমালোচনা করেছেন দেশটির বিরোধীদলীয় নেতা ইয়ার লাপিদ।
সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে লাপিদ লিখেছেন, নেতানিয়াহু তার সারা জীবন যা করেছেন, এখনও তাই করছেন। আর সেটি হচ্ছে- উসকানি, মিথ্যা বলা এবং ঘৃণা ছড়ানো। তিনি এখনও তাই করে চলেছেন। সেটিও আবার এমন একটি তিক্ত যুদ্ধের মধ্যে যেখানে সৈন্যরা প্রতিদিন প্রাণ হারাচ্ছে। খবর আনাদুলু।
গতকাল গাজা উপত্যকায় হামাসের সঙ্গে যুদ্ধে একদিনেই ১৫ ইসরায়েলি সেনা নিহত হওয়ার খবর পাওয়া যায়। যা মধ্যে রয়েছে ৫ সেনা কর্মকর্তা এবং ১০ সেনাসদস্য। হামাসের পক্ষ থেকে এই দাবি করা হয়। তবে এ হামলা কোথায় হয়েছে, তা নির্দিষ্ট করে জানায়নি হামাস। এর আগে আজ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ফিলিস্তিনি যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষে ১০ সেনা নিহত হওয়ার কথা স্বীকার করে ইসরায়েলি সেনাবাহিনী।
এই অবস্থার সমালোচনা করে লাপিদ আরও লিখেছেন, গাজায় ইসরায়েলি সেনারা যখন নিহত হচ্ছেন তখন নেতানিয়াহু আবারও যুক্তরাষ্ট্রের সঙ্গে, আমার সাথে এবং (যুদ্ধকালীন মন্ত্রিসভার মন্ত্রী) বেনি গ্যান্টজ এবং গাদি আইসেনকোটের সঙ্গে বিরোধ তৈরিতে ব্যস্ত।
৭ অক্টোবর গাজায় ইসরায়েলি হামলা শুরু করার পর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ১০৫ জন ইসরায়েলি সেনা গাজায় প্রাণ হারিয়েছে। যার মধ্য ২০ জন আবার নিজেদের গুলিতেই প্রাণ হারিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়াছে ইসরায়েলি সেনাবাহিনী। এখন এই সংখ্যার সঙ্গে যুক্ত হল আরও ১০ জন। তবে হামাসের দাবি এই সংখ্যা আরও অনেক বেশি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments