সোমবার, জুন ২৪, ২০২৪
Google search engine
Homeখেলানিউজিল্যান্ড একাদশকে ২৬ রানে হারাল বাংলাদেশ

নিউজিল্যান্ড একাদশকে ২৬ রানে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
শুরুতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেলো বাংলাদেশ। হাফ সেঞ্চুরি তুলে নেন তিন টপ অর্ডার ব্যাটার তানজিদ হাসান তামিম, লিটন দাস ও সৌম্য সরকার।
তবে শেষদিকে রিশাদ হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে তিনশ ছাড়িয়ে যায় বাংলাদেশের রান। জবাব দিতে নেমে লম্বা সময় অবধি লড়াইয়ে থাকলেও জিততে পারেনি নিউজিল্যান্ড একাদশ।
বৃহস্পতিবার লিংকনে প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে ২৬ রানে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ৩৩৪ রান করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ৩০৮ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড একাদশ।
৪৭ রানের উদ্বোধনী জুটির পর ৩১ বলে ৩৩ রান করে প্রথম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরেন এনামুল হক বিজয়। তার বিদায়ের পর তিনে খেলতে নেমে তানজিদ হাসান তামিমের সঙ্গে ১০১ রানের জুটি গড়েন সৌম্য সরকার।
তরুণ ওপেনার তানজিদ ৫ চার ও ৪ ছক্কায় ৪৬ বলে ৫৮ রান করে আউট হন। হাফ সেঞ্চুরি তুলে নেন আলোচিত সৌম্য সরকারও। ঘরোয়া ক্রিকেটে তেমন পারফর্ম না করেও জাতীয় দলে তার সুযোগ পাওয়া নিয়ে বেশ সমালোচনা ছিল। প্রস্তুতি ম্যাচে ৮ চার ও ১ ছক্কায় ৭১ বলে ৫৯ রান করেছেন সৌম্য।
চারে খেলতে নামা লিটন দাসও হাফ সেঞ্চুরি থেকে বাদ যাননি। ৫ চার ও ১ ছক্কায় ৬৩ বলে ৫৫ রান করেন তিনি। তবে বাংলাদশের রানকে মূলত তিনশ ছাড়িয়ে নিয়ে যান রিশাদ হোসেন। লেগ স্পিনার হিসেবে খ্যাতি থাকলেও এদিন ইনিংস শেষ হওয়ার এক বল আগে আউট হন তিনি। ১১ চার ও ৪ ছক্কায় ৫৪ বলে ৮৭ রান করেন তিনি।
জবাব দিতে নেমে বাংলাদেশকে ভয় ধরিয়ে দেন নিউজিল্যেন্ডের দুই ব্যাটার পোপলি ও প্যাটেল। তাদের ব্যাটে চড়ে জয়ের স্বপ্ন দেখতে শুরু করে স্বাগতিকরা। কিন্তু ৯০ বলে ৯২ রান করা পোপলিকে বোল্ড করেন আফিফ হোসেন। ৭৭ বলে ৮৯ রান করা প্যাটেলকেও ফেরান তিনি।
শেষ অবধি আর জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি নিউজিল্যান্ড একাদশ। বাংলাদেশের হয়ে ৭ ওভার ২ বল হাত ঘুরিয়ে ৫২ রান দিয়ে তিন উইকেট নেন রিশাদ হোসেন। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ ও আফিফ হোসেন।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments