শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeজাতীয়দেশের কুড়িগ্রামের তাপমাত্রা নেমেছে ১১ ডিগ্রিতে

দেশের কুড়িগ্রামের তাপমাত্রা নেমেছে ১১ ডিগ্রিতে

কুড়িগ্রামে ঘন কুয়াশায় আছন্ন হয়ে আছে গোটা জনপদ। শীতের দাপটে কাবু হয়ে পড়েছে মানুষজন। এ অঞ্চলের তাপমাত্রা নেমেছে ১১ ডিগ্রিতে। এ অবস্থায় সবচেয়ে দুর্ভোগে পড়েছে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ। শীত ও ঠান্ডার কারণে কাজে বের হতে পারছেন না তারা।
উত্তরীয় হিমেল হাওয়া ও কনকনে ঠাণ্ডায় গরম কাপড়ের অভাবে শীতে কষ্ট পাচ্ছেন নদ-নদী তীরবর্তী চরের বাসিন্দারা। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস জানায়, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস।
সদরের পাঁচগাছী ইউনিয়নের দিনমজুর নাদের আলী বলেন, কয়েকদিন থেকে খুব শীত। মাঠে কাজ করতে সমস্যা হয়। এখনো কেউ আমাক কম্বল দেয়নি। কম্বলের খুব দরকার।
সদরের যাত্রাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল গফুর বলেন, আমার ইউনিয়নের বেশিরভাগ এলাকায় নদী ও চরাঞ্চল। সবচেয়ে শীত অনুভূত হয় এখানে। সরকারিভাবে এখনো কোনো শীতবস্ত্র পাইনি। শীতবস্ত্র পেলে এখানে বিতরণ করা হবে।
কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, বৃহস্পতিবার সকাল ৬টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। যা আগামীতে আরও কমে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে জেলার ওপর দিয়ে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments