শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeবিশ্বগাজায় নির্বিচার হামলায় সমর্থন হারিয়েছে ইসরায়েল: বাইডেন

গাজায় নির্বিচার হামলায় সমর্থন হারিয়েছে ইসরায়েল: বাইডেন

ইন্টারন্যাশনাল ডেস্ক
ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে বেসামরিক জনগণের ওপর নির্বিচারে হামলা চালাচ্ছে ইসরায়েল। টানা ২ মাসেরও বেশি সময় ধরে চালানো এই আগ্রাসনে এখন পর্যন্ত নিহত হয়েছেন প্রায় সাড়ে ১৮ হাজার ফিলিস্তিনি।
বর্বর এ হামলার জেরে ইতিমধ্যে ইসরায়েলের ভেতরে এবং বিশ্বজুড়ে বাড়ছে ক্ষোভ। চলমান এমন পরিস্থিতিতে ইসরায়েলের বিরুদ্ধে সরব হয়েছেন দেশটির সবচেয়ে বড় পৃষ্ঠপোষক মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেছেন, গাজায় বোমা হামলা চালিয়ে নারী-শিশুসহ বেসামরিক লোকজনকে নির্বিচারে হত্যা করে ইতিমধ্যে বিশ্বব্যাপী সমর্থন হারিয়েছে ইসরায়েল। খবর রয়টার্স ও বিবিসির।
বুধবার ওই প্রতিবেদনটিতে বলা হয়েছে, গাজায় নির্বিচারে বোমাবর্ষণের কারণে ইসরায়েল বৈশ্বিক সমর্থন হারাতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় মঙ্গলবার নির্বাচনী তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে দাতাদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।
মার্কিন প্রেসিডেন্টের এমন মন্তব্যকে এযাবৎকালে ইসরায়েলের বিরুদ্ধে করা সবচেয়ে কঠোর সমালোচনা বলে মনে করা হচ্ছে।
মঙ্গলবার বাইডেন আরও বলেন, ‘ইসরায়েল তার নিরাপত্তার বিষয়ে যুক্তরাষ্ট্রের ওপর নির্ভর করতে পারে, এই মুহূর্তে দেশটিতে যুক্তরাষ্ট্রের চেয়েও বেশি নিরাপত্তা জোরদার আছে। তাদের পাশে ইউরোপীয় ইউনিয়ন আছে, ইউরোপ আছে, বিশ্বের বেশিরভাগ দেশও তাদের পক্ষেই ছিলো।’ কিন্তু নির্বিচারে বোমা হামলার কারণে ইতিমধ্যে ইসরায়েল সেই সমর্থন হারাতে শুরু করেছে।’
এসময় বাইডেন অবশ্য বলেন, হামাসের হামলা মোকাবেলা এবং নিজেদের আত্মরক্ষার পূর্ণ অধিকার রয়েছে ইসরায়েলের।
এদিকে ইরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, জিম্মিদের উদ্ধারে গাজায় চালানো স্থল অভিযানে মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ণ সমর্থন রয়েছে। গাজায় যুদ্ধ বন্ধের সব আন্তর্জাতিক চাপ আটকে রেখেছে ওয়াশিংটন।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments