মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Google search engine
Homeরাজনীতিআ.লীগের ‘আদর্শ’ অনুসরণ করে তৃণমূল বিএনপি: শমসের মবিন

আ.লীগের ‘আদর্শ’ অনুসরণ করে তৃণমূল বিএনপি: শমসের মবিন

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সাথে জোট করার কোনো সম্ভাবনা নেই জানিয়ে তৃণমূল বিএনপির চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী বলেছেন, ‘আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার দল। তাদের কার্যক্রম অনুসরণ করে তৃণমূল বিএনপি।’

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে সিলেটের গোলাপগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে উপজেলার পৌর শহরে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সরকার নিরপেক্ষ করবে আশা প্রকাশ করে শমসের মবিন বলেন, ‘জনগণ প্রতীক দেখে নয়, যোগ্য ব্যক্তি দেখে ভোট দিবে। এখন মানুষ যাতে ভোটকেন্দ্রে গিয়ে লাইনে দাড়িয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে ব্যবস্থা করতে হবে। ভোটের দিন ভোটকেন্দ্র পাহারা দিতে হবে।’

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ভোটে ৩০০ আসনের মধ্যে ২৮০ আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল বিএনপি। প্রার্থীদের মধ্যে রয়েছেন সাবেক পাঁচজন সংসদ সদস্য। বিএনপি ছেড়ে অনেকেই তৃণমূল বিএনপিতে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

উল্লেখ্য, শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। গত দুটি সংসদ নির্বাচনে সিলেট-১ (সিটি করপোরেশনভুক্ত এলাকা ও সদর উপজেলা) আসনে বিএনপির প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরকে এখানে বিএনপির প্রার্থী করা হয়। এ নিয়ে স্থানীয় বিএনপিতে দেখা দেয় মতবিরোধ। হতাশ হয়ে পড়েন শমসের মবিন চৌধুরী ও তাঁর অনুসারীরা।

২০১৫ সালে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি দল থেকে পদত্যাগ করেন। ২০১৮ সালের অক্টোবরে যোগ দেন বিকল্পধারায়। সেখান থেকে যান তৃণমূল বিএনপিতে। গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃণমূল বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে কাউন্সিলে তৃণমূল বিএনপির চেয়ারপারসনের দায়িত্ব পান শমসের মবিন চৌধুরী।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments