শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeসিলেটশান্তিগঞ্জে বাজার মনিটরিংয়ে ছদ্মবেশী টিম, বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে কঠোর শাস্তি

শান্তিগঞ্জে বাজার মনিটরিংয়ে ছদ্মবেশী টিম, বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে কঠোর শাস্তি


শান্তিগঞ্জ প্রতিনিধি

ভুলেও ভাববেন না ছবিতে থাকা মানুষের দীর্ঘ এ লাইন কোনো ভোট কেন্দ্রের। এটি পাগলা বাজারের একটি মুদির দোকানের সামনে পেঁয়াজ কিনতে আসা ক্রেতাদের সারি। সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১১টায় শান্তিগঞ্জ উপজেলার পাগলা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ছকিনা আক্তার। এসময় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে শাস্তিস্বরূপ মেসার্স দোলন স্টোরের ৪শ কেজি পেঁয়াজ ১শ ২০ টাকা দরে নিজে উপস্থিত থেকে বিক্রি করান ছকিনা আক্তার। খবরটি বাজারব্যাপী ছড়িয়ে পড়লে কমমূল্যে পেঁয়াজ কিনতে এভাবেই সারিবদ্ধভাবে দাঁড়ান ক্রেতারা।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করে ভারত সরকার। এরপর থেকেই ১শ টাকার পেঁয়াজের দাম বাড়িয়ে ১শ ৮০ থেকে ২শ টাকায় বিক্রি শুরু করেন শান্তিগঞ্জের বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা। এর পরিপ্রেক্ষিতে পাগলা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ছকিনা আক্তার। এসময় কোনো দোকানদারকে অর্থ জড়িমানা না করলেও মেসার্স দোলন স্টোর ও মেসার্স নিশি স্টোর থেকে মোট ৪শ ১০ কেজি পেঁয়াজ ১শ ২০টাকায় বিক্রি করান তিনি। দোলন স্টোরে ৪শ ও নিশি স্টোরে ১০ কেজি পেঁয়াজ বিক্রি করা হয়।

মিলন মিয়া ও লিটন মিয়া নামের দুথজন ক্রেতা জানান, রবিবারও পাগলা বাজারে ১শ ৮০ থেকে ২শ টাকায় প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে। আজ (সোমবার) মোবাইল কোর্ট এসে তারা দাঁড়িয়ে থেকে ১শ ২০ টাকা দরে বিক্রি করছেন। দুই কেজি করে দুথজনে ৪ কেজি কিনেছি।

শান্তিগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ছকিনা আক্তার বলেন, ব্যবসায়ীরা সিন্ডিকেট করে পেঁয়াজের দাম বাড়িয়েছেন। দোলন স্টোরের মালিক পেঁয়াজ গোপনের চেষ্টা করেছেন। আমরা খুঁজে বের করে ১শ ২০ টাকা দরে বিক্রি করিয়েছি। সবাই স্বতঃস্ফূর্তভাবে পেঁয়াজ কিনেছেন। পুলিশ ও গ্রাম পুলিশ সহযোগিতা করেছেন। আমি বাজারের সকল ব্যবসায়ীদের বলেছি, ১শ ৩০ টাকার বেশি পেঁয়াজ বিক্রি করলে কঠোর শাস্তির আওতায় আনা হবে। আমাদের নিজস্ব লোক ছদ্মবেশে বাজারে পেঁয়াজের দাম মনিটরিং করবে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments