সোমবার, জুন ২৪, ২০২৪
Google search engine
Homeবিশ্বগত ২৪ ঘন্টায় ইউক্রেনে শতাধিক হামলা রাশিয়ার

গত ২৪ ঘন্টায় ইউক্রেনে শতাধিক হামলা রাশিয়ার

ইন্টারন্যাশনাল ডেস্ক
রাজধানী কিয়েভসহ ইউক্রেনের বিভিন্ন অঞ্চলে গত ২৪ ঘণ্টায় ১০০টিরও বেশি হামলা চালিয়েছে রাশিয়া।
রোববার ইউক্রেনের সশস্ত্র বাহিনী সামাজিক যোগাযোগমাধ্যমে এ তথ্য জানিয়েছে। এ সময় মস্কো জোরলো হামলা চালিয়েছে দেশটির পূর্বাঞ্চলের খারকিভ, লুহানস্ক ও দোনেৎস্কে।
হামলার বর্ণনা দিতে গিয়ে ইউক্রেনীয় বাহিনী বলছে, দেশটির বিভিন্ন সামরিক বাহিনীর স্থাপনা ও জনবসতিপূর্ণ এলাকায় রুশ বাহিনী অন্তত ২৮টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। ২৭ বার বিমান হামলা চালানো হয়েছে। এ ছাড়া রকেট হামলা চালানো হয়েছে ৫৯ বার।
ইউক্রেনের খেরসন অঞ্চলে শনিবার ৬২টি কামানের গোলা আঘাত হেনেছে বলে নিশ্চিত করেছে এ অঞ্চলের সামরিক প্রশাসনের প্রধান ওলেকসান্দ্র প্রোকুদিন। হামলায় একজন নারী আহত হয়েছেন। খেরসনের বেরিস্লাভ শহরে রুশ ড্রোন থেকে ফেলা বোমার আঘাতে বেসামরিক এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো একজন।
চলতি শীতে ইউক্রেনে হামলা জোরদার করেছে মস্কো। এদিকে ইউক্রেনের জন্য নতুন সহায়তা তহবিল আটকে দিয়েছে যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেট।
এ পরিস্থিতিতে ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা বিবিসিকে বলেন, ‘ইউক্রেনকে সহায়তার করার যে উৎসাহ ছিল, তা ম্লান হয়ে যাওয়ার ইঙ্গিত পাওয়াটা আমাদের জন্য খুবই কষ্টদায়ক। এটা আমাদের কাছে জীবন–মরণের লড়াই, আর এ কারণেই আমরা কষ্টটা পাই।’
গত বৃহস্পতিবার ওয়াশিংটন সফর করেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ক্যামেরন। সফরকালে তিনি বলেন, রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে ইউক্রেনের পাশে রয়েছে পশ্চিমারা। আর তাদের নেতৃত্ব দিচ্ছে যুক্তরাষ্ট্র।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments