শনিবার, মার্চ ২, ২০২৪
Google search engine
Homeসংবাদক্যাপটেন হিসেবে নেমেই শান মাসুদের ডাবল সেঞ্চুরি

ক্যাপটেন হিসেবে নেমেই শান মাসুদের ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
বিশ্বকাপের ব্যর্থতার দায় নিয়ে দেশে ফিরেই সব ফর্মেটের ক্রিকেটে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন পাকিস্তানের ক্যাপটেন আবর আজম। ধারনা করা হচ্ছে বোর্ড থেকে তার উপর অধিনায়কত্ব ছাড়ার জন্য চাপ ছিলো।
বাবরের পদত্যাগের পরপরই তড়িঘড়ি করে পিসিবির পক্ষ থেকে পাকিস্তানের নতুন টেস্ট ক্যাপ্টেন করা হয় শান মাসুদকে।
নেতৃত্ব হাতে পেয়েই বোর্ড ও নির্বাচকদের অস্থার মর্যাদা রেখেছেন মাসুদ। অস্ট্রেলিয়া সফরে প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেই পাকিস্তান দলকে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার দুর্দান্ত ডাবল সেঞ্চুরিতে পাকিস্তান জয় পায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে। ট্যুর ম্যাচ হলেও এটিকে ফার্স্ট ক্লাস ম্যাচের স্ট্যাটাস দেয়া হয়েছে। ফলে মাসুদের ক্যারিয়ারে প্রথম শ্রেণির দ্বিশতক হিসেবে যুক্ত হবে এটি।
ক্যানবেরায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। প্রথম দিনের খেলা শেষে ৬ উইকেটে ৩২৪ রান তোলে দলটি। ক্যাপ্টেন মাসুদ প্রথম দিনে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তিনি অপরাজিত ছিলেন ১৫৬ রানে। পাকিস্তান তাদের প্রথম ইনিংসে তুলে নেয় ৯ উইকেটে ৩৯১ রান।
শান ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৯৮ বলে ২০১ রানের অপরাজিত একটি ইনিংস খেলেন। বাবর আজম সেট হয়েও আউট হয়েছেন এই ম্যাচে। তিনি প্রথম ইনিংসে ৮৮ বলে ৪০ রান করেন। প্রথম ইনিংসে আবদুল্লা শফিক ৩৮, ইমাম উল হক ৯, সউদ শাকিল ১৩, সরফরাজ আহমেদ ৪১, ফহিম আশরাফ ১৭, আমের জামাল ৫, মীর হামজা ৮ ও খুররাম শেহজাদ ৬ রান করেন।
প্রাইম মিনিস্টার্স ইলেভেনের হয়ে ৮০ রানে ৫ উইকেট নেন জর্ডন বাকিংহ্যাম। ১টি করে উইকেট নিয়েছেন মার্ক স্টেকেটি, ন্যাথন ম্যাকঅন্ড্রু ও টড মার্ফি।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রধানমন্ত্রী একাদশ ২ উইকেটে ১৪৯ রান তোলে। ক্যামেরন ব্যানক্রফট ৫৩ ও মার্কাস হ্যারিস ৪৯ রান করেন। ম্যাট রেনশ ১৮ ও ক্যামেরন গ্রিন ১৯ রানে অপরাজিত ছিলেন। পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে ১টি করে উইকেট নিয়েছেন খুররাম শেহজাদ ও আবরার আহমেদ।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments