শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeশীর্ষ সংবাদএসএমপি কমিশনার ইলিয়াস শরীফকে প্রত্যাহারের নির্দেশ

এসএমপি কমিশনার ইলিয়াস শরীফকে প্রত্যাহারের নির্দেশ

আধুনিক কাগজ ডেস্ক :: সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. ইলিয়াস শরীফকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে রোববার দেশের দুই বিভাগের দুই পুলিশ কমিশনার, পাঁচ জেলার পুলিশ সুপার এবং একজন জেলা প্রশাসক ও তিন ওসিকে প্রত্যাহার করার নির্দেশ প্রদান করা হয়।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য জনপ্রশাসনের সিনিয়র সচিব ও জন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছে ইসি।

রোববার সকালে নির্বাচন কমিশনের উপ সচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ওই চিঠিতে সিলেট ও বরিশালের পুলিশ কমিশনার এবং হবিগঞ্জ, পিরোজপুর, নোয়াখালী, সাতক্ষীরা ও মেহেরপুরের পুলিশ সুপারকে প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া ব্রাক্ষ্মণবাড়িয়ার জেলা প্রশাসক এবং মানিকগঞ্জ সদর, সিংগাইর ও শ্রীপুর থানার ওসিকেও প্রত্যাহার করে তাদের জায়গায় অন্য কর্মকর্তাকে পদায়ন করতে বলেছে ইসি।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, “সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এসব সিদ্ধান্ত নিয়েছে কমিশন। প্রত্যাহার হওয়া কর্মকর্তাদের স্থলে নতুন কর্মকর্তা দিতে বলা হয়েছে।“

উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ওসিদের বদলির পর এই পদক্ষেপ নিল ইসি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গত ৩০ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিদের বদলি করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দেয় নির্বাচন কমিশন।

কাদেরকে বদলি করা হবে সেই প্রস্তাব কমিশনে পাঠাতে বলা হয়।

সে অনুযায়ী ছয় মাসের বেশি সময় ধরে একই কর্মস্থলে থাকা ওসিদের তালিকা কমিশনে পাঠায় জননিরাপত্তা বিভাগ। আর এক বছর দায়িত্বে থাকা শতাধিক ইউএনওর বদলির প্রস্তাব দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। পরে সে অনুযায়ী ব্যবস্থা নেয় ইসি।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments