বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeসংবাদআবারও নদীগর্ভে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়ক, যানচলাচল ব্যাহত

আবারও নদীগর্ভে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়ক, যানচলাচল ব্যাহত

আবুল কাশেম অফিক, বালাগঞ্জ:

কুশিয়ারা নদীর পূর্বের ভাঙনের স্থানে আবারো ভেঙে সিলেটের বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের বেশ কিছু অংশ নদীগর্ভে তলিয়ে গেছে। ইতিপূর্বে এই সড়কের বেশ কয়েক যায়গা ভেঙ্গে কুশিয়ারার বুকে চলে যায়।

সরেজমিনে জানা গেছে, গেল বন্যার পানি নামার সাথে সাথে বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের আমজুড় গ্রাম এলাকায় বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের একাধিক স্থানে ফাটল দেখা দেয়। গত দুই দিন আগে মধ্যরাতে কুশিয়ারা নদীর তীর ঘেঁষা এই সড়কের প্রায় ২০০ মিটার জায়গা নদীগর্ভে ধসে পড়ে। এই রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ায়, যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। এমতাবস্থায় সিএনজি শ্রমিকবৃন্দ নিজ উদ্যোগে ভাঙনের আশেপাশে কিছু মাটিভরাট করে বিকল্প রাস্তা বের করে কোনো রকম যান চলাচল করছেন।

স্থানীয়রা জানান, ভাঙ্গনের ওইস্থানে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের ফলে নতুন করে সড়কটি ভাঙনের সৃষ্টি হয়েছে। যার ফলে জনদূর্ভোগের অন্ত নেই। সড়ক কর্তৃপক্ষ দেখার মতো এখনো কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। এসড়কটি একাধিক জায়গায় ফাটল সৃষ্টি হয়েছে। জরুরি ভিত্তিতে স্থায়ী কোনো পদক্ষেপ না নিলে কুশিয়ারা ডাইকের এই জনবহুল সড়কটি কুশিয়ারা গর্ভে চলে যাবে অদূর ভবিষ্যতে।

এবিষয়ে বালাগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোস্তাকিম শরিফ সাইদ বলেন, সড়কে ভাঙনের বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ ও পানি উন্নয়ন বোর্ডকে জানিয়েছি। জরুরী মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা প্রকৌশলী অফিস থেকে একটি স্টিমিট দেওয়া হয়েছে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।

আধুনিক কাগজ/এমএইচ- ৬

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments