শুক্রবার, জুন ২১, ২০২৪
Google search engine
Homeসিলেটকানাইঘাটে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

কানাইঘাটে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

কানাইঘাট প্রতিনিধি:

আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর কানাইঘাটের উদ্যোগে বিশাল মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষ্যে শনিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদের সামনে প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, সুধীজন এবং এনজিও কর্মী ও সর্বস্তরের নারী সমাজের অংশগ্রহণে মানববন্ধন পরবর্তী উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীনের সভাপতিত্বে ও উদ্দীপনের আইসিভিজিডি প্রজেক্টের এলএফ সাংবাদিক শাহিন আহমদের পরিচালনায় আর্ন্তজাতিক নারী প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, যুব উন্নয়ন কর্মকর্তা আলা উদ্দিন, আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা শামছুল আলম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, শ্রেষ্ঠ জয়িতা কল্যানী রানী দাস, বনশ্রী বিশ্বাস।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামছুন্নাহার।

এসময় উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক অফিসের অফিস সহকারি কবির আহমদ, উদ্দীপন এনজিও’র আসিভিজিডি প্রজেক্টের উপজেলা প্রোগ্রাম কো-অর্ডিনেটর শহিদুল ইসলাম শাহীন, প্রশিক্ষক তৃপ্তি দে, এলএফ মুমিন আহমদ প্রমুখ।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন বলেন, বাংলাদেশের নারী সমাজের বাতিঘর ও নারী জাগরনের সফল মহিয়ষী নারী ছিলেন বেগম রোকেয়া। তিনি তার সংগ্রামী জীবনের মাধ্যমে নারীদের শিক্ষা, অধিকারের জন্য সংগ্রাম করেছিলেন, বিধায় আজ রাষ্ট্র থেকে সমাজের সকলক্ষেত্রে নারীরা পুরুষের পাশাপাশি সাফল্যের সাথে কাজ করে যাচ্ছেন। সরকার দেশের নারী সমাজকে স্বাবলম্বি করার জন্য বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করায় এর সুফল গ্রাম-গঞ্জের নারী সমাজ পাচ্ছেন। তারপরও ঘরে-বাহিরে নারী-নির্যাতন এবং সামাজিক বৈষম্য দূর করতে নারীদের অধিকারের ব্যাপারে নারীদেরকে সোচ্চার হতে হবে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments