মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Google search engine
Homeসিলেটকানাইঘাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

কানাইঘাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

কানাইঘাট প্রতিনিধি:

সিলেটের কানাইঘাটে নানা আয়োজনের মধ্যে দিয়ে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে।

শনিবার(৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন এবং উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন, সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমদের নেতৃত্বে পৌর শহরে দূর্নীতি বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা, দূর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী, সূধীজন, শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এরপর সকাল ১১টায় উপজেলা সভাকক্ষে আর্ন্তজাতিক দূর্নীতিবিরোধী দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিনের সভাপতিত্বে ও দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরীন। বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, কানাইঘাট থানার ওসি (তদন্ত) উজায়ের আল-মাহমুদ আদনান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ, আনসার ভিডিপি কর্মকর্তা মোস্তাফিদুল হক, বীরদল এন.এম একাডেমির প্রধান শিক্ষক মাহবুবুল হক, মানবাধিকার কর্মী মুহিবুর রহমান।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আকরাম হোসাইন।

দূর্নীতি বিরোধী দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, মানুষের মধ্যে নৈতিকতার অধঃপতন এবং ধর্মীয় মূল্যবোধের চর্চার অভাব এবং চাওয়া-পাওয়ার বিষয়টি বেড়ে যাওয়ায় পরিবার থেকে সমাজ ও রাষ্ট্র পর্যন্ত দূর্নীতি কমিয়ে আনা সম্ভব হচ্ছে না। তারপরও সরকার এবং দূর্নীতি দমন কমিশন দুদক দুর্নীতির বিরুদ্ধে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করায় বড় বড় দূর্নীতিবাজদের আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। বাংলাদেশকে একটি সমৃদ্ধশালী রাষ্ট্রে পরিনত করতে হলে সবাইকে দূর্নীতির বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে হবে বলে সভায় অভিমত ব্যক্ত করা হয়।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments