বুধবার, জুন ২৬, ২০২৪
Google search engine
Homeরাজনীতিআচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ব্যারিস্টার সুমনকে শোকজ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ব্যারিস্টার সুমনকে শোকজ

আধুনিক ডেস্ক:

আচরণবিধি লঙ্ঘনের কারণে হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে শোকজ করেছে নির্বাচন কমিশন। আগামী ৭ ডিসেম্বরের মধ্যে তাকে নোটিশের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নির্বাচনী অনুসন্ধান কমিটি গত সোমবার ব্যারিস্টার সুমনকে শোকজের চিঠি দেয়।

চিঠিতে বলা হয়, গত ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আসামপাড়া বাজারে এক নির্বাচনী জনসভা করেন ব্যারিস্টার সুমন। প্রথমত এটি একটি জনাকীর্ণ বাজার। দ্বিতীয়ত ওই নির্বাচনী সমাবেশের জন্য বাজারের তিন রাস্তার মোড়সহ ওই বাজারের ওপর দিয়ে চলাচলকারী প্রধান তিনটি সড়ক বন্ধ করে জনগণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করা হয়। তৃতীয়ত ওই নির্বাচনী সমাবেশের বিষয়ে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে অবহিত করা হয়নি। ফলে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-০৬ (খ, গ, ঘ) ভঙ্গ করা হয়েছে বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রতীয়মান হয়েছে। আগামী ৭ ডিসেম্বরের মধ্যে ব্যারিস্টার সুমনকে এ বিষয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

এ বিষয়ে ব্যারিস্টার সুমন বলেন, কমিটির কাছে আমি ৭ ডিসেম্বর লিখিত ব্যাখ্যা দেব। আমি যে কোনো জায়গায় গেলে মানুষ আমাকে দেখার জন্য ছুটে আসে। সেদিনও বিকল্প হয়নি। কিন্তু বুঝতে পারিনি যে এত মানুষ হবে।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments