মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Google search engine
Homeজাতীয়সাবেক ইসি সচিব ড. সাদিকের আচরণবিধি লঙ্ঘন, ব্যাখ্যা তলব

সাবেক ইসি সচিব ড. সাদিকের আচরণবিধি লঙ্ঘন, ব্যাখ্যা তলব

আধুনিক ডেস্ক

আচরণবিধি ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. মোহাম্মদ সাদিকের ব্যাখ্যা তলব করেছে সুনামগঞ্জের নির্বাচনি অনুসন্ধান কমিটি। যুগ্ম জেলা ও দায়রা জজ কাঁকন দে স্বাক্ষরিত এক চিঠিতে আজ শনিবার (২ ডিসেম্বর) সুনামগঞ্জ-৪ আসনের (নির্বাচনি এলাকা ২২৭) অনুসন্ধান কমিটি এই ব্যাখ্যা তলব করে।

চিঠিতে লেখা হয়, ‘ড. মোহাম্মদ সাদিক সংসদীয় আসন সুনামগঞ্জ-৪ হতে আওয়ামী লীগ মনোনীত এমপি পদপ্রার্থী হিসেবে গত ২৯ নভেম্বর (বুধবার) দুপুরে সুনামগঞ্জ শহরের প্রধান প্রধান সড়কে মোটর সাইকেল শোভাযাত্রাসহ শোডাউন করে গাড়িবহর নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাবেশে মিলিত হন। এরূপ শোডাউন করে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন, যা সুনামগঞ্জের স্থানীয় দৈনিক সুনামগঞ্জের সময়সহ বিভিন্ন পত্রিকায়, ইলেক্ট্রনিক মিডিয়ায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

ড. সাদিকে উদ্দেশ করে চিঠিতে আরও বলা হয়, ‘এর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর ৬ (ঘ), ৮(ক), ১০(ক) এবং ১২ বিধির বর্ণিত বিধান লঙ্ঘন করেছেন। ভবিষ্যতে এ ধরনের নির্বাচন পূর্ব অনিয়ম সংঘটিত না হওয়ার বিষয়ে আপনার কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আপনাকে অনুরোধ করা হলো এবং এরূপ প্রকাশিত সংবাদ বিষয়ে তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠানো হবে না তা যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত, জেলা ও দায়রা জজ আদালত, সুনামগঞ্জকে আগামী ৪ ডিসেম্বর (সোমবার) সকাল ১১টায় আপনি স্বয়ং অথবা আপনার প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।’

এ বিষয়ে জানতে চাইলে চিঠি প্রাপ্তির কথা ড. সাদিক এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। ড. সাদিক বলেছেন, তিনি আচরণবিধি লঙ্ঘন করেননি। যেহেতু চিঠি পেয়েছেন, তার উত্তর ইসিতে জানিয়ে পরে জানাবেন।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments