শুক্রবার, মার্চ ১, ২০২৪
Google search engine
Homeসিলেটবালাগঞ্জে বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বালাগঞ্জে বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বালাগঞ্জ প্রতিনিধি:
মহান বিজয় দিবস-২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বালাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়া হকের সভাপতিত্বে এবং সহকারি কমিশনার (ভূমি) ডিএম আল মোহাম্মাদ সাফিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক, সামাজিক নেতৃবৃন্দ। উক্ত সভায় জানানো হয়, মহান বিজয় দিবস উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে বালাগঞ্জ কেন্দ্রীয় শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ। এরপর বালাগঞ্জ সরকারি দ্বারকানাথ উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১১টায় উপজেলা হলরুমে শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। ওইদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন এবং আলোক দ্বারা সজ্জিত করা হবে। এরপর বিভিন্ন স্থানে প্রামান্য চিত্র প্রদর্শন করা হবে। হাসপাতালে দিবসটি উপলক্ষ্যে বিশেষ খাবার পরিবেশন করা হবে। দেশের শান্তি ও অগ্রগতি কামনা করে বাদজোহর বিভিন্ন মসজিদসমূহে বিশেষ মোনাজাত এবং সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সহ ইত্যাদি আয়োজন করা হবে।

সভায় উপস্থিত ছিলেন, বালাগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মো. ফয়েজ আহমদ, কৃষিবিদ আশিকুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমির কান্তি দেব, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রকিব ভূঁইয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এ কে এম আহমদ উল্লা, বালাগঞ্জ সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক অসখ তালুকদার, প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মুনিম, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. পবিত্র বণিক, বীরমুক্তিযোদ্ধা আবু হাসান হাসনু, আশরাফুল ইসলাম, সাংবাদিক শাহাব উদ্দিন শাহীন, শিক্ষক ও সাংবাদিক জাগির হোসেন সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সমাজিক ও সাংস্কৃতি সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে একইস্থানে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

প্রাসঙ্গিক সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

জনপ্রিয়

Recent Comments